শিরোনাম
প্রকাশ : শনিবার, ৩০ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৩০ নভেম্বর, ২০১৯ ০১:৩৯

সুস্থ মানুষ দুর্নীতি করে না

-ইকবাল মাহমুদ

নিজস্ব প্রতিবেদক

সুস্থ মানুষ দুর্নীতি করে না

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দুর্নীতি অসুস্থ মানসিকতা। সুস্থ মানুষ দুর্নীতি করে না। নৈতিক মূল্যবোধ না থাকা মানুষরাই দুর্নীতি করে। তিনি বলেন, দুর্নীতি আজ সমাজের একটি ব্যাধিতে পরিণত হয়েছে। শিক্ষা-স্বাস্থ্যসহ প্রায় সবক্ষেত্রেই দুর্নীতির প্রকোপ রয়েছে। গতকাল সন্ধ্যায় রাজধানীর অফিসার্স ক্লাব মিলনায়তনে ‘মেধাবী সন্তান সংবর্ধনা-২০১৯’এ প্রধান অতিথির বক্তব্যে দুদক চেয়ারম্যান এসব কথা বলেন।

তরুণ প্রজন্মের মেধাবীদের উদ্দেশ্যে ইকবাল মাহমুদ বলেন, শুধু সার্টিফিকেট দিয়ে কোনো কাজ হবে না, প্রয়োজন জ্ঞান ও দক্ষতার সমন্বয়। তরুণদের আত্মতুষ্টি থাকলে চলবে না, ভালো কিছু করার চেষ্টাও থাকতে হবে। শুধু জিপিএ-৫ নয়, শিক্ষার মাধ্যমে কিছু করার সক্ষমতা থাকতে হবে।

অফিসার্স ক্লাবের কল্যাণ ও সেবা উপকমিটির চেয়ারম্যান ও দুদক কমিশনার ড. মো. মোজাম্মেল হক খানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, অফিসার্স ক্লাবের সাধারণ সম্পাদক মো. ইব্রাহিম হোসেন খান, কল্যাণ ও সেবা উপকমিটির সদস্য সচিব মৌসুমী হাসান প্রমুখ।


আপনার মন্তব্য