শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৬ জুন, ২০২১ ২৩:৩৬

বেনাপোল কাস্টমসে ভল্ট ভেঙে সোনা চুরি মামলায় চার্জশিট

বেনাপোল (যশোর) প্রতিনিধি

Google News

বেনাপোল কাস্টমস হাউসের ভল্ট ভেঙে ২০ কেজি সোনা চুরি মামলায় কাস্টমসের সাতজন সহকারী রাজস্ব কর্মকর্তাকে অভিযুক্ত করে চার্জশিট দিয়েছে সিআইডি পুলিশ। চাঞ্চল্যকর এ মামলার দীর্ঘ তদন্ত শেষে সিআইডির তদন্ত কর্মকর্তা পরিদর্শক সিরাজুল ইসলাম গতকাল আদালতে এ চার্জশিট দাখিল করেন।

অভিযুক্ত কাস্টমস কর্মকর্তারা হলেন, সাবেক সহকারী রাজস্ব কর্মকর্তা ও ভল্ট ইনচার্জ বিশ্বনাথ কুন্ডু, কাস্টমস হাউসের সাবেক সহকারী রাজস্ব কর্মকর্তা শাহিবুল সরদার, সাবেক সহকারী রাজস্ব কর্মকর্তা ও ভল্ট ইনচার্জ শহিদুল ইসলাম মৃধা, সাবেক সহকারী রাজস্ব কর্মকর্তা ও ভল্ট ইনচার্জ আরশাদ হোসাইন, বেনাপোল কাস্টমসের বেসরকারি কর্মী আজিবার রহমান মল্লিক, শাকিল শেখ এবং সাবেক সহকারী রাজস্ব কর্মকর্তা ও ভল্ট ইনচার্জ মোহাম্মদ অলিউল্লাহ। এদের প্রত্যেককে তদন্ত চলাকালে চাকরি থেকে বরখাস্ত করা হয়।

মামলার অভিযোগে বলা হয়, ২০১৯ সালের ১১ নভেম্বর রাতের যে কোনো সময় বেনাপোল কাস্টমস হাউসের পুরাতন ভবনের দ্বিতীয় তলার গোডাউনের তালা ভেঙে চোরেরা ভিতরে যায়। পরে ভল্টের তালা ভেঙে ১৯ কেজি ৩১৮ দশমিক ৩ গ্রাম সোনা চুরি করে নিয়ে যায়, যার মূল্য ১০ কোটি ৪৩ লাখ টাকা। ভল্ট ভাঙার সময় কাস্টমস হাউসের সব কটি সিসি ক্যামেরা বন্ধ ছিল।