বুধবার, ৩ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

সিলেটে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক

সেতুতে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

তিনটি সেতুতে অতিরিক্ত টোল আদায় এবং বিভিন্ন উপজেলা ও পৌরসভার নামে চাঁদা আদায়ের অভিযোগে সিলেটে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদ আহূত এই ধর্মঘট আগামী ৯ নভেম্বর সকাল ৬টা থেকে শুরু হবে। সোমবার দিবাগত রাতে পরিষদের সভা থেকে এই ধর্মঘটের ডাক দেওয়া হয়। পণ্য পরিবহন শ্রমিকদের এই ধর্মঘটের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন বাস-মিনিবাস ও সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের নেতারা।

সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকার বলেন, ‘সিলেটের লামাকাজি, শেরপুর, ফেঞ্চুগঞ্জ ও শেওলা সেতুতে অতিরিক্ত টোল আদায় করা হচ্ছে। এ ছাড়া জেলার গোয়াইনঘাট উপজেলা ও ছাতক পৌরসভার নামে অবৈধভাবে চাঁদা আদায় করা হচ্ছে। এসব অনিয়ম বন্ধের দাবিতে পরিবহন শ্রমিকরা বিভিন্ন সময় প্রশাসনের কাছে আবেদন করলেও কার্যকর কোনো উদ্যোগ নেওয়া হয়নি। তাই আগামী ৯ নভেম্বর থেকে সিলেট জেলায় ৪৮ ঘণ্টার ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।’

এদিকে, সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান মালিক ঐক্য পরিষদের ডাকা ৪৮ ঘণ্টার ধর্মঘটের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন ও সিএনজি অটোরিকশা ইউনিয়নের নেতারা।

সর্বশেষ খবর