বুধবার, ৩ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

দুর্যোগ মোকাবিলায় শেখ হাসিনা বিশ্বে শিক্ষকের ভূমিকা পালন করছেন

-এনামুল হক শামীম

নিজস্ব প্রতিবেদক

দুর্যোগ মোকাবিলায় বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে শিক্ষকের ভূমিকা পালন করছেন বলে মন্তব্য করেছেন পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম এমপি।

গতকাল সন্ধ্যায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে কৃষি প্রকৌশল বিভাগ, আইইবি আয়োজিত ‘টেকসই কৃষি উন্নয়নের জন্য বর্জ্য পানি চিকিৎসা এবং ব্যবস্থাপনা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

আইইবির কৃষি প্রকৌশল বিভাগের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. মোয়াজ্জেম হুসেন ভূঞার সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, আইইবির প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. নূরুল হুদা, ভাইস-প্রেসিডেন্ট (এইচআরডি) ইঞ্জিনিয়ার মো. নুরুজ্জামান। বক্তব্য রাখেন বিএডিসির সাবেক প্রধান প্রকৌশলী ও আইডব্লিউএমর সেচ বিশেষজ্ঞ বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মো. আবুল কাশেম মিয়া, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের (প্রাণিজ সম্পদ বিভাগ) পরিচালক-সদস্য ড. ইঞ্জিনিয়ার নাজমুন নাহার করিম, সিজিআইএসর পরিচালক ইঞ্জিনিয়ার মোতালেব হোসেন সরকার, আইইবির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. শাহাদাৎ হোসেন (শীবলু) প্রমুখ।

এনামুল হক শামীম বলেন, করোনাকালে বিশ্বে যখন হিমশিম তখন বাংলাদেশের অর্থনীতির চাকা এবং জীবন-জীবিকা সচল রাখতে নেতৃত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী। যার দূরদর্শী নেতৃত্বের কারণে একটি মানুষ না খেয়ে মারা যায়নি। সে কারণেই যথাযথই তিনি দুর্যোগ মোকাবিলায় বিশ্বে শিক্ষকের ভূমিকা পালন করছেন।

সর্বশেষ খবর