বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

নির্বাচনে বিজিবি সদস্য নিহতের ঘটনায় সাবেক চেয়ারম্যান গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

নীলফামারীর কিশোরগঞ্জের গড়াগ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী ও তার সমর্থকদের হামলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) এক সদস্যের মৃত্যুর ঘটনায় অভিযুক্ত সাবেক চেয়ারম্যান মারুফ হোসেন অন্তিককে গ্রেফতার করেছে র‌্যাব। র‌্যাব সদর দফতরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-৪ যৌথভাবে সোমবার দিবাগত রাতে ঢাকার আশুলিয়া থেকে তাকে গ্রেফতার করে বলে জানিয়েছে র‌্যাব।

জানা গেছে, ২৮ নভেম্বর গড়াগ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচনে জাল ভোট দেওয়ার চেষ্টা করেন মারুফ হাসান অন্তিকের সমর্থকরা। এ সময় সেখানে সংঘর্ষের ঘটনা ঘটে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রিজাইডিং অফিসার ভোট গ্রহণ স্থগিত করেন। পুনরায় ভোট গ্রহণ শুরু করতে বিজিবিকে ডাকা হয় এবং ভোট গ্রহণ শুরু হয়। এ সময়ও চেয়ারম্যান প্রার্থী অন্তিক ও তার সমর্থকরা জাল ভোট দেওয়ার চেষ্টা করলে বিজিবি সদস্যরা তাদের ছত্রভঙ্গ করেন। পরবর্তীতে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ ও গণনা শেষ হয়। ভোটে হারার পর চেয়ারম্যান প্রার্থীর সমর্থকরা একত্রিত হয়ে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বিজিবির ওপর অতর্কিত হামলা চালায়। হামলায় বিজিবির নায়েক রুবেল হোসেন আহত হন। পরবর্তীতে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে সেখানেই তার মৃত্যু হয়। এ ঘটনায় প্রিজাইডিং অফিসার বাদী  হয়ে মামলা করেন।

গতকাল রাজধানীর কারওয়ানবাজারের মিডিয়া সেন্টারে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, মারুফ হোসেন অন্তিকের বাবা মোসাদ্দেক হোসেন দীর্ঘ ১৯ বছর গড়াগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। তার মৃত্যুর পর উপনির্বাচনে অন্তিক জয়ী হন। এবারের ইউপি নির্বাচনে জাতীয় পার্টি থেকে মনোনয়ন পান তিনি। ২৮ নভেম্বর ভোটের দিন জোরপূর্বক জাল ভোট দেওয়ার চেষ্টা করেন অন্তিক ও তার সমর্থকরা। সে সময় বিজিবির উপস্থিতিতে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ শেষ হয়। কিন্তু গণনা শেষে ৫৬ ভোটে হেরে যান অন্তিক। এ সময় ক্ষুব্ধ হয়ে ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসারকে ফলাফল বাতিল করে তাকে (অন্তিক) বিজয়ী ঘোষণা করতে একটি রুমে আটকে রাখেন। খবর পেয়ে বিজিবির সদস্যরা সেখানে উপস্থিত হলে অন্তিক ও তার সমর্থকরা বিজিবির ওপর হামলা করলে তাতে বিজিবির নায়েকের মৃত্যু হয়।

সর্বশেষ খবর