সোমবার, ২৮ মার্চ, ২০২২ ০০:০০ টা

খুবিতে র‌্যাগিংয়ের নামে শিক্ষার্থীকে মারধর

কঠোর ব্যবস্থা নেওয়ার আশ্বাস প্রশাসনের

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিংয়ের নামে আর্কিটেকচার ডিসিপ্লিন-২০ ব্যাচের শিক্ষার্থী রাইয়ান জামানকে মারধর করার অভিযোগ উঠেছে। তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। গতকাল সকালে বিশ্ববিদ্যালয়ের পাশে গল্লামারি লিনিয়ার পার্কের গেটে এ ঘটনা ঘটে।

জানা যায়, আর্কিটেকচার ডিসিপ্লিন-১৯ ব্যাচের কয়েকজন শিক্ষার্থী র?্যাগের নামে রাইয়ান জামানকে লিনিয়ার পার্কের গেটে হাফপ্যান্ট পরিয়ে দাঁড় করিয়ে রাখে। এতে প্রতিবাদ করলে তাকে চড়-থাপ্পড় দিলে তার চশমা ভেঙে চোখের পাশে কেটে যায়। এর আগে ২১ মার্চ খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে র‌্যাগিংয়ের শিকার হয়ে প্রিন্টমেকিং ডিসিপ্লিনের রুবাইয়া ফিরোজ নামের শিক্ষার্থী ভয়ে অসুস্থ হয়ে পড়েন। র‌্যাগিংয়ের নামে তাকে ভয়ভীতি দেখানো হয়।

এ বিষয়ে খুলনা বিশ্ববিদ্যালয় ছাত্রবিষয়ক পরিচালক (ভারপ্রাপ্ত) সহযোগী অধ্যাপক রাকিবুল হাসান সিদ্দিকী জানান র‌্যাগিংয়ের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ খুব কঠোর। অভিযুক্ত শিক্ষার্থীদের বিরুদ্ধে তদন্ত করে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করা হবে। তিনি বলেন, প্রতি বছর নতুন শিক্ষার্থী ভর্তি হওয়ার সময় বিচ্ছিন্ন ঘটনা ঘটে। অনেক সময় এ বিষয়ে কেউ অভিযোগ দিতে রাজি হয় না। তারপরও বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ঘটনায় তদন্ত ও শাস্তির ব্যবস্থা করা হয়।

সর্বশেষ খবর