বুধবার, ৭ জুন, ২০২৩ ০০:০০ টা

ডিএমপির কাছে সমাবেশের অনুমতি চাইল জামায়াত

নিজস্ব প্রতিবেদক

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে আগামী ১০ জুন তিন দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ করার জন্য ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাছে অনুমতি চেয়ে আবেদন জমা দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। গতকাল বিকালে জামায়াতের ৮ সদস্যের প্রতিনিধি দল ডিএমপি কার্যালয়ে গিয়ে আবেদনপত্রটি জমা দেয়। তবে, বিক্ষোভ সমাবেশের অনুমতি বিষয়ে তাৎক্ষণিকভাবে কিছু জানায়নি ডিএমপি। এ বিষয়ে পরে জানানো হবে বলে জামায়াতের প্রতিনিধি দলকে জানানো হয়েছে।

ডিএমপি কমিশনারের কার্যালয় থেকে বেরিয়ে জামায়াতের প্রতিনিধি দলের প্রধান অ্যাডভোকেট সাইফুর রহমান গণমাধ্যমকে জানান, পুলিশ আমাদের আবেদনপত্র নিয়েছে।

অনুমতি দেওয়ার বিষয়ে পরে জানাবে বলে জানিয়েছে। প্রতিনিধি দলে অ্যাডভোকেট মো. সাইফুর রহমানের সঙ্গে আরও ছিলেন অ্যাডভোকেট নাজমুল হোসাইন, অ্যাডভোকেট জালাল আহমেদ, মো. তরিকুল ইসলাম ও অ্যাডভোকেট মুজাহিদুল ইসলাম। বাকিদের তিনজনের নাম জানা যায়নি। সংশ্লিষ্ট সূত্র জানায়, ডিএমপি কমিশনার বরাবর লেখা আবেদনপত্রে স্বাক্ষর করেছেন ঢাকা মহানগর দক্ষিণের অফিস সেক্রেটারি ড. মোবারক হোসাইন। এতে বলা হয়েছে, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিরোধ, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতা ও আলেম ওলামাদের মুক্তি এবং তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠার দাবিতে আগামী ১০ জুন বেলা ২টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে এক সমাবেশ ও মিছিলের আয়োজন করা হয়েছে।

ওই কর্মসূচি আমরা সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে বাস্তবায়ন করতে চাই। বিষয়টি আপনার (কমিশনার) সদয় অবগতি, অনুমতি ও কর্মসূচি সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আন্তরিক সহযোগিতা কামনা করছি।

প্রসঙ্গত, গত ২৯ মে পুলিশের কাছে বিক্ষোভ কর্মসূচি পালনের অনুমতি চাইতে গিয়ে আটক হন জামায়াতে ইসলামীর চার নেতা। পরে যাচাই-বাছাই শেষে তাদের ছেড়ে দেওয়া হয়। তখন অনুমতি না মিললেও গত সোমবার বিক্ষোভ কর্মসূচি ছিল জামায়াতে ইসলামীর। এ জন্য সোমবার সকাল থেকেই অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশের ব্যাপক উপস্থিতি দেখা যায়। কিন্তু ওইদিন কর্মসূচি করেনি জামায়াত। যুক্তি হিসেবে জামায়াত নেতারা ডিএমপির অনুমতি না পাওয়ার বিষয়টি সামনে আনেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর