Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ মে, ২০১৯ ২২:২৯

লিসবনে ইফতার ও দোয়া মাহফিল

রনি মোহাম্মদ, লিসবন (পর্তুগাল):

লিসবনে ইফতার ও দোয়া মাহফিল

পর্তুগালের রাজধানী লিসবনে ফ্রেন্ডস এন্ড ফ্রেন্ডসের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। লিসবনের বাঙালি অধ্যুষিত মাতৃ মনিজের বায়তুল মোকারম জাম মসজিদে আয়োজিত এই ইফতার ও দোয়া মাহফিলে লিসবনের বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

লিসবন ফ্রেন্ডস এন্ড ফ্রেন্ডসের ওয়েজ খান, ফরিদ আহমেদ, মোহাম্মদ নাজমুল, মোহাম্মদ রবিন, রেজাউল বাসেত, মোহাম্মদ লিটন, শামীম আহমেদ এ ইফতারের আয়োজন করেন।

ইফতার ও দোয়ায় প্রবাসী বাংলাদেশী ছাড়াও যোগ দেয় ভারত, পাকিস্তান, পূর্ব ইউরোপ, আফ্রিকাসহ প্রায় ১৫ দেশের ৫০০ শতাধিক মুসল্লি। এই সময় মাতৃ মনিজের বায়তুল মোকারম জাম মসজিদে উৎসবমুখর পরিবেশে সবাই মিলে যখন ইফতার করছে তখন যেন মনে হয় একখণ্ড বাংলাদেশ।

ফ্রেন্ডস এন্ড ফ্রেন্ডসের আয়োজক ওয়েজ খান বলেন, সিয়াম সাধনার এই মাসে সংযম আর আত্মশুদ্ধির মধ্য দিয়ে যাবতীয় ভোগ বিলাস, অন্যায়, অপরাধ, হিংসা, বিদ্বেষ, সংঘাত পরিহার করে ব্যক্তিগত ও সমাজ জীবনে বয়ে নিয়ে আসবে সকলের মাঝে শান্তির বার্তা এমনটাই প্রত্যাশা করেন।

ইফতার পূর্বে বিশ্ব মুসলমানদের মঙ্গল ও প্রবাসীদের শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করেন বায়তুল মোকারম জামে মসজিদের খতিব অধ্যাপক মাও. আবু সাঈদ।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য