Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ আগস্ট, ২০১৯ ১০:৩৯
আপডেট : ১৯ আগস্ট, ২০১৯ ১১:১২

মালয়েশিয়ায় তাফসীর মাহফিলে প্রবাসীদের ঢল

মালয়েশিয়া প্রতিনিধি

মালয়েশিয়ায় তাফসীর মাহফিলে প্রবাসীদের ঢল

মালয়েশিয়া সেলাংগর প্রদেশের সিমিনিহতে তাফসীরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে বর্তমান সময়ের আলোচিত বক্তা ও পিএইচডি গবেষক মাওলানা মিজানুর রহমান আজহারি অংশ নেন। পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে সিমিনিহ ভিলারায়া বাংলা মসজিদ ও প্রবাসীদের আয়োজনে এ তাফসির মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সিমিনিহ, তামান সিমিনিহ ইম্পিয়ান, সুঙ্গাই ডালাম, শ্রী তাঞ্জুং, কাম্পুং পাসির, বান্ডারটেক ও আশপাশের এলাকার কয়েকশ প্রবাসী বাংলাদেশি অংশ নেন।

১৮ আগস্ট রবিবার রাত ৮টা থেকে শুরু হয়ে মাহফিল চলে মধ্যরাত ব্যাপী। মো. রায়হান উদ্দিনের সভাপতিত্বে ও মাওলানা মো. নুরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত তাফসিরুল কোরআন মাহফিলে মাওলানা মিজানুর রহমান তার বয়ানে বলেন, দুনিয়া ও পরকালের সুস্থতা ও কল্যাণ লাভকারী ব্যক্তিরাই হবেন সবচেয়ে সফল। এ সফলতা লাভে কোরআন-সুন্নাহর বিধিবিধান পালনের বিকল্প নেই।

তিনি বলেন, দৈনন্দিন জীবনে সুস্থতা ও কল্যাণ লাভই মানুষের একমাত্র কামনা। যারা দুনিয়াতে সুস্থতা ও কল্যাণ লাভ করবে তাদের পরকালও সাফল্যমণ্ডিত হবে। প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের অনুসারী উম্মতে মুহাম্মাদির মধ্যে যারা কোরআন-সুন্নাহ মোতাবেক জীবনযাপন করে। তারা দুনিয়া ও পরকালের কল্যাণ ও সুস্থতা লাভ করবে।

মিজানুর রহমান আজহারি বলেন, ইসলামই আল্লাহর কাছে একমাত্র গ্রহণযোগ্য জীবন ব্যবস্থা। আল্লাহ তাআলা ইসলাম ছাড়া অন্য কোনো দ্বীনকেই জীবন ব্যবস্থা হিসেবে গ্রহণ করেন না। আর এ ইসলাম মানেই হলো আত্মসমর্পণ।

মাহফিলে বিশেষ বক্তা হিসেবে বয়ান পেশ করেন মালয়েশিয়া আন্তর্জাতিক ইসলামিক ইউনিভার্সিটিতে পিএইচডি গবেষক,  হযরত মাওলানা আমিনুল ইসলাম আজহারী। এসময় তিনি বলেন, আল্লাহ মানুষের কাছ থেকে যে দ্বীন গ্রহণ করেন, তা শুধু মস্তিষ্ক দ্বারা কোনো কিছু চিন্তা করা নয় এবং মন দ্বারা কোনো কিছুকে সত্য বলে মানাও নয় বরং তা হচ্ছে মস্তিষ্কের এ চিন্তা ও মনের স্বীকৃতিকে বাস্তবে রূপদান করা। মানুষ দুনিয়ার জীবনের সব কাজে আল্লাহর বিধানকে কার্যকর করবে, নির্বিঘ্নে তার আইন নিজের জীবনে বাস্তবায়ন করবে এবং রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম যে নির্দেশনা দিয়েছেন তা অনুসরণ করবে, এটাই হলো ইসলাম বা আত্মসমর্পণ।

তাফসিরুল কোরআন মাহফিলে আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী মো. তারিফুল ইসলাম তারিফ, মোহাম্মদ শাহজালাল, মোহাম্মদ আরিফ, ইউসুফ, মো. ইমাম, মো. ইসহাক, আলম,হাবিব, আজিজুল, বাদশা, শাহীন, সায়েম, শামীম, মিলন, রশিদ, শাকিল, রহমান প্রমুখ।

পরে মিজানুর রহমান আজহারীর ইমামতিতে পবিত্র এশার নামায শেষে মাহফিলে বাংলাদেশসহ সারা বিশ্বের মুসলিম উম্মাহর শান্তি ও কল্যাণ কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয় এবং তবারক বিতরণের মধ্য দিয়ে তাফসীর মাহফিলের সমাপ্তি হয়।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য