১২ সেপ্টেম্বর, ২০১৯ ০৬:০৫

দক্ষিণ কোরিয়াতে তাবলীগ জামাতের ইজতেমা

অনলাইন ডেস্ক

দক্ষিণ কোরিয়াতে তাবলীগ জামাতের ইজতেমা

কোরিয়ার সিউলে অবস্থিত সেন্ট্রাল মসজিদ ইথেওয়ানে ১২-১৪ ই সেপ্টেম্বর  ৩ দিনব্যাপী এক ইজতেমার আয়োজন করা হয়েছে। বাংলাদেশ, পাকিস্থান, ভারত, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও বিভিন্ন দেশ থেকে আসা আলেম-ওলামার অংশ গ্রহণে প্রতি বছরের মতো এবারও খুবই তাৎপর্যপূর্ণভাবে এ ইজতেমার কার্যক্রমগুলো পরিচালিত হবে। 

ইতোমধ্যে বাংলাদেশ, সিংগাপুর, পাকিস্তান, ভারত, কিরগিস্হানসহ বিভিন্ন দেশ থেকে মুরুব্বিগন ইতিমধ্যে কোরিয়ায় এসে পৌঁছেছেন। আয়োজক কমিটির সদস্য তানভির আহমেদ জানিয়েছেন সকল প্রস্তুতি সমপন্ন হয়েছে। ১২ই সেপ্টেম্বর শুরু হবে আর ১৪ই সেপ্টেম্বর সকাল ১০ টা থেকে ১১টার মধ্যে দোয়া মোনাজাতের মাধ্যমে ইসতেমা শেষ হবে।

প্রতি বছরই এখানে কোরিয়াতে বসবাসকারী মুসলিম ও বিদেশ থেকে আসা মুসলিমরা সমবেত হন।কোরিয়ান ছুসকের বন্ধ থাকায় ব্যাপক মানুষের জনসমাগম হবে বলে আশা করছে আয়োজক  কমিটি। নানান  দেশের নানান রঙের মানুষের মধ্যে ভ্রাতৃত্বের অপূর্ব নিদর্শন ও পরস্পর সহযোগিতা দারুণ পরিবেশ সৃষ্টি হয় প্রতি বছরই। হাজার  হাজার মানুষ নিজ নিজ আগ্রহে ইজতেমার বয়ানগুলো শোনেন এবং সবার মাঝে ছড়িয়ে দেয়ার অঙ্গীকার নিয়ে শেষ দিনের মোনাজাত করেন। এখানে স্বেচ্ছাসেবকগণ নিজ  নিজ দায়িত্তে কাজ করে থাকেন। সবার জন্য সুরক্ষা ও নিরাপত্তার সুব্যবস্থা করা হয়ে থাকে।


বিডি প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর