শিরোনাম
প্রকাশ : ২ ডিসেম্বর, ২০১৯ ১১:০২
আপডেট : ২ ডিসেম্বর, ২০১৯ ১১:১৫

অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের কার্যনির্বাহী পরিষদের দ্বিতীয় সভা

রনি মোহাম্মদ, মিলান থেকে

অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের কার্যনির্বাহী পরিষদের দ্বিতীয় সভা

অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাব (আয়েবাপিসি) এর কার্যনির্বাহী পরিষদের দ্বিতীয় সভা ইতালির ইতালির বানিজ্যিক শহর মিলানোতে অনুষ্ঠিত হয়েছে।

রবিবার মিলানোর স্থানীয় একটি হলরুমে অনুষ্ঠিত সভার প্রথম পর্বে কার্যনির্বাহী পরিষদের সদস্যরা সাংগঠনিক কর্মকান্ড এবং ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা করা হয় ও দ্বিতীয় পর্বে স্থানীয় কমিউনিটি ব্যক্তিবর্গদের সাথে প্রবাসীদের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

সভার শুরুতে সংগঠনের সভাপতির পিতৃবিয়োগে শোক প্রস্তাবের মাধ্যমে এক মিনিট নিরবতা পালন ও দোয়া-মোনাজাত করা হয়।

সংগঠনের সভাপতি ফয়সাল আহমেদ দ্বীপের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জমির হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা শরিফ আল মমিন, ডেনমার্ক প্রবাসী তরুণ উদ্যোক্তা ও ব্যবসায়ী আহসান উজ্জামান, পর্তুগাল প্রবাসী ব্যবসায়ী মোহাম্মদ সম্রাট, বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলম, মিলান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জামিল আহমেদ, মিলান ঢাকা সমিতির সহ-সভাপতি চঞ্চল রহমান, নেক মানি একচেঞ্জ কোম্পানির ম্যানেজার আব্দুল মোমিন, বাংলা প্রেসক্লাব মিলান’র সভাপতি এ কে রুহুল সান।

এসময় সংগঠনের সভাপতি বলেন, অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাব ইউরোপে বসবাসরত বাঙ্গালী সাংবাদিকদের সবচেয়ে বড় পরিবার। আমরা ইউরোপে বসবাসরত সকল প্রবাসী বাঙ্গালীদের অধিকার রক্ষায় কাজ করে আসছি এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

সভায় সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন, অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সহ-সভাপতি মাহাবুব সুয়েদ, সহ-সভাপতি রোমের আখি শিমা কায়সার, যুগ্ম সাধারণ সম্পাদক জহুর উল হক, যুগ্ম সাধারণ সম্পাদক স্পেনের কবির আল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক রনি মোহাম্মদ, প্রচার সম্পাদক মো. রাসেল আহম্মেদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জাহিদ কায়সার, মিলান সমন্বয়ক নাজমুল হোসাইন, সদস্য সাইফুল ইসলাম মুন্সী, মুরাদ শেখ ও হেদায়েত হোসেন রুবেল।

এছাড়াও উপস্থিত ছিলেন, মিলানের সামাজিক সংগঠন কুমিল্লা সমিতির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, ফেনী জেলা সমিতির সাধারণ সম্পাদক খোরশেদ আলম শ্রাবন, সাংগঠনিক সম্পাদক এনামুল হক রিমন, বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্টের সহ-সভাপতি ফয়সল খান, কমিউনিটি নেতা লিয়াকত হোসেন,নবীগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন এর সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেনসহ মিলানের রাজনৈতিক সামাজিক ও বিভিন্ন আঞ্চলিক সমিতির নেতৃবৃন্দরা।

আলোচনা সভা শেষে মিলান কমিউনিটির উদীয়মান কমিউনিটি নেতা বিশিষ্ট ব্যবসায়ী নুরুল আফসার বাবুলকে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়। এছাড়াও আগামি মে মাসে পর্তুগালের লিসবনে ত্রি-বার্ষিক সভা অনুষ্ঠিত হবে বলে সিন্ধান্ত গৃহীত হয়।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য