৬ এপ্রিল, ২০২০ ১৮:২৭

করোনা পরিস্থিতিতে কানাডায় প্রবাসীদের জন্য নানা উদ্যোগ

কানাডা প্রতিনিধি:

করোনা পরিস্থিতিতে কানাডায় প্রবাসীদের জন্য নানা উদ্যোগ

কানাডায় এখন পর্যন্ত ১৫,৫১২ জন মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ২৮০ জন, আর সুস্থ হয়েছে ২৯৪২ জন। কানাডার আলবার্টার এডমেনটন,  টরন্টো, মন্ট্রিয়ল এবং  ব্রিটিশ কলম্বিয়ায়  প্রবাসী বাঙ্গালীদের করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এর মধ্যে টরন্টোতে এক জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

অন্যদিকে বাংলাদেশ হাইকমিশন অটোয়া এবং বাংলাদেশ কনসুলেট জেনারেল, টরেন্টো কানাডা প্রবাসী বাংলাদেশীদের জন্য কয়েকটি উল্লেখযোগ্য পদক্ষেপ নিয়েছে।

অটোয়ার বাংলাদেশ হাইকমিশন ও টরেন্টোর কনস্যুলেট জেনারেলের যৌথ উদ্যোগে গতকাল কানাডায় বিভিন্ন হাসপাতালে কর্মরত বাংলাদেশি-কানাডিয়ান ডাক্তার এবং বাংলাদেশের মেডিক্যাল গ্রাজুয়েটদের সমন্বয়ে একটি 'Doctors Pool' গঠন করা হয়েছে। কোভিড-১৯ এবং নন-ইমারজেন্সি মেডিক্যাল পরামর্শের জন্য ইস্যুকৃত নোটিসে প্রদত্ত ফোন নাম্বার ও ইমেইলে যোগাযোগ করলে, হাইকমিশন এবং কনসুলেটের মনোনীত কর্মকর্তা সরাসরি পুলভুক্ত ডাক্তারদের সাথে যোগাযোগ করে প্রয়োজন অনুসারে পরামর্শ নিতে সাহায্য করবেন। 

এছাড়া কানাডায় অধ্যয়নরত বাংলাদেশি ছাত্রদের জন্য বিশেষ ইমেইল ও হটলাইন নাম্বার খোলা হয়েছে যার মাধ্যমে ছাত্ররা প্রয়োজনে কনসুলেটের সাথে দ্রুত সহজে যোগাযোগ করতে পারবেন। গতকাল সারাদিন কনসাল নাঈম উদ্দিন আহমেদ 'Doctors Pool' গঠনের বিষয়টি সমন্বয় করেন।

কানাডার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের সহায়তা দিতে হটলাইন চালু করেছে টরন্টোয় বাংলাদেশ কনস্যুলেট অফিস।

৬৪৭-৮১২-২৭৯৪ নম্বরে ফোন করে শিক্ষার্থীরা তাদের সমস্যার কথা জানাতে পারবেন। [email protected] ঠিকানায় ইমেইলেও যোগাযোগ করা যাবে।বাংলাদেশ কনস্যুলেটের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর