শিরোনাম
প্রকাশ : ৫ জুলাই, ২০২০ ০২:৪৩
আপডেট : ৫ জুলাই, ২০২০ ০৯:১৯

অস্ট্রিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে

হাসান তামিম, ভিয়েনা, অস্ট্রিয়া:

অস্ট্রিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে

অস্ট্রিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংখ্যা বৃদ্ধি পেয়েছে। গত দুই দিন ২৪ ঘণ্টায় ১০০ জনের বেশি করে আক্রান্ত হয়েছেন; যা পূর্বের তুলনায় অনেকাংশে বৃদ্ধি পেয়েছে। অস্ট্রিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সর্বশেষ তথ্য অনুযায়ী নতুন আক্রান্ত ব্যক্তির সংখ্যা ১১৯, যা গতকাল শুক্রবার ছিল ৯২।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের বেলা তিনটার তথ্য অনুযায়ী বর্তমানে অস্ট্রিয়ায় সংক্রমিত রোগীর সংখ্যা ৭৮৫। এর মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন ৬০ জন এবং আইসিইউতে চিকিৎসাধীন ৮ জন। অস্ট্রিয়ার স্থানীয় সংবাদমাধ্যম ওআরএফের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ভিয়েনায় সর্বোচ্চ ৫৬। তবে অস্ট্রিয়ায় করোনাভাইরাসের হটস্পট হিসেবে পরিচিত তিরোলে এখন পর্যন্ত নতুন কেউ করোনাভাইরাসে আক্রান্ত হননি।

নতুন আক্রান্ত ব্যক্তির সংখ্যা বৃদ্ধি পাওয়ায় অনেকের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তবে পুনরায় লকডাউন দেওয়ার মতো কোনো ঘোষণা কিংবা আভাস পাওয়া যায়নি। এদিকে অস্ট্রিয়ার স্বাস্থ্যমন্ত্রী রুডলফ আনশোবার করোনাভাইরাস ট্রাফিক লাইট সতর্কতা ব্যবস্থা চালু করার ঘোষণা দিয়েছেন। এই ট্রাফিক লাইট সতর্কতা মূলত বিভিন্ন এলাকায় তুষারপাতের আগাম সতর্কতার জন্য ব্যবহার করা হয়। 

করোনাভাইরাস ট্রাফিক লাইট সতর্কতা ব্যবস্থার মাধ্যমে জনগণ অস্ট্রিয়ার বিভিন্ন প্রদেশে করোনভাইরাসের সার্বিক পরিস্থিতির ব্যাপারে ধারণা পাবেন।

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর