শিরোনাম
প্রকাশ : ৯ আগস্ট, ২০২০ ১৭:১২

স্পেনে বাংলাদেশ দূতাবাসে বঙ্গমাতার জন্মবার্ষিকী পালন

স্পেন প্রতিনিধি:

স্পেনে বাংলাদেশ দূতাবাসে বঙ্গমাতার জন্মবার্ষিকী পালন

স্পেনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী পালন করা হয়েছে। 

দূতাবাসের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্থানীয় সময় শনিবার বাংলাদেশ দূতাবাসের হলরুমে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকারসহ দূতাবাসের সকল কর্মকর্তা ও কর্মচারি উপস্থিত ছিলেন। 

রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জীবনের বিভিন্ন দিকের উপর আলোকপাত করেন এবং সরকারী সিদ্ধান্তে বঙ্গমাতার  জন্মবার্ষিকী পালনের সিদ্ধান্তের জন্য তিনি কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। রাষ্ট্রদূত বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনে বঙ্গমাতার অবদানের কথা স্মরণ করেন এবং বঙ্গমাতার জীবন থেকে ভবিষ্যৎ প্রজন্ম যাতে শিক্ষা লাভ করতে পারে, সেজন্য সকলকে ভূমিকা রাখার আহ্বান জানান।

বঙ্গমাতার জন্মবার্ষিকী অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতাসহ ১৫ আগস্টের সকল শহীদ, শহীদ জাতীয় চার নেতা ও মহান মুক্তিযুদ্ধের সকল শহীদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর প্রদত্ত বাণী পাঠ করে শোনান যথাক্রমে দূতাবাসের প্রথম সচিব (শ্রম) মুতাসিমুল ইসলাম ও  দ্বিতীয় সচিব তাহসিনা আফরিন শারমিন। দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর রেদোয়ান আহমেদ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জীবনের উপর একটি তথ্যবহুল ও গবেষণামূলক প্রতিবেদন  উপস্থাপন করেন। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন দূতাবাসের মিশন উপ-প্রধান হারুন আল রশিদ। 

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর