২৬ অক্টোবর, ২০২০ ২০:১১

কাতারে সেই ইয়াছিনকে সম্মাননা দিলেন রাষ্ট্রদূত জসিম উদ্দিন

কাতার প্রতিনিধি :

কাতারে সেই ইয়াছিনকে সম্মাননা দিলেন রাষ্ট্রদূত জসিম উদ্দিন

রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন ও মোহাম্মদ ইয়াছিন

কাতারে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন আজ সকালে বাংলাদেশ দূতাবাসে মোহাম্মদ ইয়াছিনকে তার ভালো কাজের স্বীকৃতিস্বরুপ দূতাবাসের পক্ষ থেকে একটি ক্রেস্ট প্রদান করে সম্মান জানান। 

রাষ্ট্রদূতের সাথে সাক্ষাৎকালে মোহাম্মদ ইয়াসিন জানান, মানুষ হিসেবে দায়িত্ব বোধের জায়গা থেকে তিনি অসহায় লোকটিকে সহায়তা করেছেন; তিনি কোন পুরস্কার বা স্বীকৃতির আশায় এ কাজটি করেননি। পারিবারিক পরিমণ্ডলে বাবা-মার কাছ থেকেই তিনি এ শিক্ষা পেয়েছেন।

উল্লেখ্য, সম্প্রতি বাংলাদেশি নাগরিক মোহাম্মদ ইয়াছিন কাতারের রাস্তায় অসহায় এক ব্যক্তিকে রাস্তা পারাপারে সহায়তা করে দেশটির সর্বমহলে প্রশংসিত হন। হুইল চেয়ারে বসা ভদ্রলোক যখন ব্যস্ত রাস্তা পার হতে পারছিলেন না, তখন মোহাম্মদ ইয়াছিন তার বাইক থামিয়ে নিজে হুইল চেয়ার ঠেলে অসহায় ব্যক্তিটিকে নিরাপদে রাস্তা পার করে দেন। এই দৃশ্যটি এক পথচারী তার ক্যামেরায় ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করলে তা মুহূর্তে ভাইরাল হয়ে যায়। কাতার কর্তৃপক্ষ মোহাম্মদ ইয়াছিনকে তার কর্তব্যপরায়ণতা ও মানবিকতাবোধের জন্য পুরস্কৃত করে।

রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন এই মানবিক ঘটনার দৃষ্টান্ত অনুসরণ করে ভালো কাজের মাধ্যমে কাতারে বাংলাদেশের ইতিবাচক ভাবমূর্তি তুলে ধরার জন্য প্রবাসী বাংলাদেশিদের উদাত্ত আহ্বান জানান।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর