শিরোনাম
২২ জানুয়ারি, ২০২১ ০০:৪১

মুক্তিযোদ্ধা মাহমুদ হাছানের দ্বাদশ মৃত্যুবার্ষিকী আজ

যুক্তরাষ্ট্র প্রতিনিধি :

মুক্তিযোদ্ধা মাহমুদ হাছানের দ্বাদশ মৃত্যুবার্ষিকী আজ

একাত্তরের মুক্তিযুদ্ধে দুই নম্বর সেক্টরের সাব-সেক্টর কমান্ডার এবং বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের প্রতিষ্ঠাতা-চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মাহমুদ হাছানের দ্বাদশ মৃত্যুবার্ষিকী ২২ জানুয়ারি শুক্রবার। 

এ উপলক্ষে নিউইয়র্কে বসবাসরত তার একমাত্র কন্যা কানিজ ফাতেমা এ সংবাদদাতাকে বলেছেন, করোনার কারণে সবকিছু সীমিতাকারে করা হচ্ছে। আমাদের দেশের বাড়ি কুমিল্লার বুড়িচং উপজেলার লোহাইমুড়ি গ্রামে কোরআন খতম ও দোয়া-মাহফিল হবে। এছাড়া বাবা প্রতিষ্ঠিত ফকিরবাজার স্কুল ও কলেজের ছাত্র-শিক্ষকেরা দোয়া-মাহফিলে মিলিত হবেন। এছাড়া ঢাকায় হাজারিবাগে বায়তুল মোকাররম মসজিদ সংলগ্ন বাসায়ও কোরআনখানী অনুষ্ঠিত হবে। 

কানিজ ফাতেমা বলেন, এই বীর মুক্তিযোদ্ধার অবদানের কথা স্মরণ করতে তার গ্রামের বাড়ি সংলগ্ন ‘কুমিল্লা-ফকিরবাজার-সালদানদী সড়ক’র নাম পরিবর্তন করে ‘বীর মুক্তিযোদ্ধা মাহমুদ হাছান সড়ক’ করার অনুরোধ জানাচ্ছি। 

উল্লেখ্য, তিনি একজন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ছিলেন। বুকের পাঁজরের নীচে একটি সেলের টুকরায় ক্ষত হয়েছিল। সংগতি থাকা সত্ত্বেও সেই টুকরোটি বের করেননি। মাঝে মাঝে ব্যাথা অনুভূত হতো কিন্তু অহংকার করে তিনি বলতেন, "এটা আমার স্বাধীনতার চিহ্ন"। ডাক্তার বলেছেন তেমন ক্ষতি হবে না- তাই রেখে দিলাম"।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর