২৩ জানুয়ারি, ২০২১ ১৭:৫৫

কাতার প্রবাসী আকাশের 'প্রবাস জীবন ও বানিয়া বন্ধু-২' গানের মোড়ক উন্মোচন

কাতার প্রতিনিধি

কাতার প্রবাসী আকাশের 'প্রবাস জীবন ও বানিয়া বন্ধু-২' গানের মোড়ক উন্মোচন

কাতারে জমকালো আয়োজনের মধ্যে দিয়ে বিডি২৯ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে প্রবাস জীবন ও বানিয়া বন্ধু ২ নামে দুটি ভিডিও গানের মোড়ক উন্মোচন করা হয়েছে। প্রবাসী গীতিকার জসীম উদ্দিন আকাশের কথায় গান দুটি গেয়েছেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী সালমা ও কলকাতার জনপ্রিয় সঙ্গীত শিল্পী আকাশ সেন।

অনুষ্ঠানে উপস্থিত থেকে কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গান দুটির আনুষ্ঠানিক রিলিজ ঘোষণা করেন। গত বৃহস্পতিবার রাতে কাতারের রাজধানী দোহা ওল্ড সালাতা চার তারকা গুকলম হোটেলের বলরুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গীতিকার জসীম উদ্দিন আকাশ বলেন, ছোটবেলা থেকে গান লেখা শুরু করেছি। প্রবাস জীবনের কর্মব্যস্ততার মধ্যে গান লিখে যাচ্ছি। প্রবাস জীবন গানটি এক কোটির বেশি প্রবাসী বাংলাদেশিদের উৎসর্গ করে লেখা। এর মধ্য দিয়ে দেশের সংস্কৃতি বিদেশের মাটিতে তরুণ প্রজন্মের কাছে তুলে ধরে হচ্ছে।

কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জসীম উদ্দিন বলেন, প্রবাসী গীতিকারের গান রিলিজ অনুষ্ঠানে আসতে পেরে আমি আনন্দিত। প্রবাস জীবনে এতো কর্মব্যস্ততার মাঝেও সৃষ্টিশীল কাজে মনোযোগী তিনি। গান দুটি দর্শকপ্রিয়তা পাবে বলে আমি বিশ্বাস করি।

অনুষ্ঠানে রিলিজকৃত দুইটি গান টিভি স্ক্রিনে প্রদর্শন করা হয়। এসময় উপস্থিত দর্শকেরা গান দুইটি উপভোগ করেন।

অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন বিডি২৯ মাল্টিমিডিয়া ইউটিউব চ্যানেলের কর্ণধার গীতিকার জসীম উদ্দিন আকাশ, ব্রান্ডিং ম্যানেজার আনোয়ার হোসেন মামুন, বাংলাদেশ কমিউনিটির সভাপতি আনোয়ার হোসেন আকন, এস এম ফরিদুল হক, বীর মুক্তিযোদ্ধা ওমর ফারুক চৌধুরী, শফিকুল ইসলাম তালুকদার বাবু, মাহবুবুর রহমান চৌধুরী বাবু। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কাজী আশরাফ হোসাইন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর মাহবুব রহমান, শ্রম প্রথম সচিব তন্ময় ইসলাম, কাতারের রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, সাংবাদিক, বাংলাদেশ কমিউনিটির সদস্যরা।

দূতাবাস কর্মকর্তা ও কমিউনিটির সিনিয়রদের নিয়ে কেক কাটা ও নৈশভোজের মধ্যে দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর