শিরোনাম
প্রকাশ : ১৭ জুন, ২০২১ ১২:৪৩
প্রিন্ট করুন printer

কুয়েত প্রবাসীদের কর্মস্থলে ফেরাতে চেষ্টা চালাচ্ছে দূতাবাস

মঈন উদ্দিন সরকার সুমন:

কুয়েত প্রবাসীদের কর্মস্থলে ফেরাতে চেষ্টা চালাচ্ছে দূতাবাস
Google News

দেশে আটকাপড়া কুয়েত প্রবাসীদের কর্মস্থলে ফেরাতে জোর চেষ্টা চালাচ্ছেন কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. আশিকুজ্জামান। করোনা মহামারির প্রাদুর্ভাব ঠেকাতে অনেক দেশের সাথে কুয়েতের সকল বাণিজ্যিক ফ্লাইট বন্ধ রেখেছে। অনেক দেশের প্রবাসীদের কুয়েতে প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে। যদি ফ্লাইট চালু হয় তাহলে যারা কুয়েত সরকারের অনুমোদিত টিকা গ্রহণ করেছেন তাদেরকেই অনুমতি দেয়া হবে কুয়েতে প্রবেশে এমন সংবাদ শোনে দুশ্চিন্তাগ্রস্ত দেশে আটকাপড়া প্রবাসীরা।

কুয়েত প্রবাসী সংবাদকর্মীরা দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. আশিকুজ্জামানের সাথে প্রবাসী সংবাদকর্মীরা সাক্ষাত করলে রাষ্ট্রদূত জানান, দেশে আটকাপড়া কুয়েত প্রবাসীদের কর্মস্থলে ফেরাতে সর্বাত্মক চেষ্টা চালাচ্ছেন।

তিনি আরও বলেন, বর্তমানে অনেক দেশের প্রবাসীদের কুয়েতে প্রবেশে অনুমতি নেই। এই নিয়ে উচ্চ পর্যায়ে জোড় প্রচেষ্টা চলছে। তিনি জোর প্রচেষ্টা চালাচ্ছেন দেশে আটকাপড়া কুয়েত প্রবাসীদের কর্মস্থলে ফেরাতে। কুয়েতের সাথে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদারকরণসহ কূটনৈতিক সম্পর্ক সুসংহত করার ক্ষেত্রে কাজ করে চলেছে দূতাবাস।

দেশে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ছাড়া ভ্যাকসিনের জন্য আবেদন করা সম্ভব না, সে ক্ষেত্রে কুয়েত প্রবাসীরা কি করতে পারে। এই বিষয়ে ইতিমধ্যে রাষ্ট্রদূত  বাংলাদেশে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করেছেন এবং অনুরোধ জানিয়েছেন দেশে আটকা পড়া প্রবাসীদের অগ্রাধিকার ভিত্তিতে পাসপোর্টের মাধ্যমে ভ্যাকসিন দেয়ার সুযোগ করে দিতে। যাতে ফ্লাইট খুললে দ্রুত সময়ে কুয়েতে ফিরতে পারেন।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর