৩ আগস্ট, ২০২১ ০৩:০৩

দীর্ঘদিন পর অস্ট্রিয়ায় প্রবাসী বাংলাদেশিদের পুনর্মিলনী

অস্ট্রিয়া প্রতিনিধি :

দীর্ঘদিন পর অস্ট্রিয়ায় প্রবাসী বাংলাদেশিদের পুনর্মিলনী

ঈদ পরবর্তী পুনর্মিলনী

করোনা মহামারী এবং সরকার প্রদত্ত বিধিনিষেধ কিছুটা শিথিল হওয়ায় ঈদ পরবর্তী পুনর্মিলনীর আয়োজন করে মুন্সীগঞ্জ বিক্রমপুর অস্ট্রিয়া সমিতি। রবিবার ভিয়েনাস্থ ঢাকা রেস্টুরেন্টে এই অনুষ্ঠানের আয়োজন করে সংগঠনটি। 

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনটির আহ্বায়ক হাবিবুর রহমান, সদস্য সচিব তোফাজ্জল হোসেন, মুরাদ কোরায়েশি আশিক, মিজানুর রহমান শ্যমল, শাহ কামাল, নয়ন হোসেন, আমিনুল ইসলাম, হোসেইন মুরাদ ও বিল্লাল হোসেনসহ প্রবাসী বাংলাদেশিরা। 

অনুষ্ঠানে আমন্ত্রিত বাংলাদেশ ক্রিকেট অস্ট্রিয়ার খেলোয়াড়দের একটি ব্যাট উপহার দেন সংগঠনটির সদস্যগণ। ব্যাটটি গ্রহণ করেন বাংলাদেশ ক্রিকেট ক্লাব অস্ট্রিয়ার সেক্রেটারি আরিফ খান। 

সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ মনির হোসেন জানান, প্রতি বছর ঈদের পর আমরা প্রবাসীরা একটি ফ্যামিলি গেট টুগেদারের আয়োজন করে থাকি। কিন্তু গত দুই বছর মহামারীর কারণে আমরা কোন ধরনের অনুষ্ঠান আয়োজন করতে পারিনি। অধিকাংশ প্রবাসীরা ভ্যাকসিন গ্রহণ করায় এবং সরকার প্রদত্ত বিধিনিষেধ শিথিল করায় আমরা অনেকদিন পর গেট টুগেদারের আয়োজন করেছি।

পুরো অস্ট্রিয়াতে প্রায় পাঁচ থেকে সাত হাজার বাংলাদেশির বসবাস করেন। এছাড়া প্রবাসী বাংলাদেশিদের নিয়ে অনেকগুলো আঞ্চলিক সংগঠন রয়েছে। এই আঞ্চলিক সংগঠনগুলো বাংলাদেশি সংস্কৃতিকে তরুণ প্রজন্ম এবং স্থানীয়দের মাঝে তুলে ধরতে কাজ করে যাচ্ছে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর