৯ আগস্ট, ২০২১ ১৪:৪৭

মাত্র ১০০ অতিথি নিয়ে সিঙ্গাপুরে জাতীয় দিবস উদযাপন

শাহাদাত রাসেল চৌধুরী, সিঙ্গাপুর

মাত্র ১০০ অতিথি নিয়ে সিঙ্গাপুরে জাতীয় দিবস উদযাপন

মহামারী করোনাভাইরাসের কারণে রাষ্ট্রীয় অনুষ্ঠান থেকে শুরু করে সবকিছুতেই এসেছে উল্লেখযোগ্য পরিবর্তন। তারই উদাহরণ দেখা গেছে সিঙ্গাপুরে। দেশটির স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে হাজির ছিলেন মাত্র ১০০ অতিথি। অথচ অনুষ্ঠানস্থল মেরিনা বে ফ্লোটিং প্ল্যাটফর্মে অতিথি ধারণ ক্ষমতা ২৭ হাজার। ভার্চুয়ালি এ অনুষ্ঠানের সঙ্গে আরও ২০০ অতিথি যুক্ত ছিলেন। জাতীয় দিবসের প্যারডে অংশ নেন ৬০০ ইউনিফর্মধারী যা স্বাভাবিক সময়ের তুলনায় অনেক কম।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের মধ্যে ছিলেন সিঙ্গাপুরে রাষ্ট্রপতি হালিমা ইয়াকুব,  প্রধানমন্ত্রী লি সিয়েন লুং, ক্যাবিনেট মন্ত্রী এবং অন্যান্য সংসদ সদস্যরা।  তারা নিরাপদ দূরত্বের করোনাভাইরাস সংক্রমণ রোধে ঘোষিত নির্দেশিকা অনুসারে দূরত্ব বজায় রেখে আসন গ্রহণ করেন। অতিথিদের মধ্যে আরও ছিলেন ফ্রন্টালাইনের কর্মী, স্বেচ্ছাসেবকসহ মিডিয়ার কর্মীরা।

অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের নিয়মিত কোভিড পরীক্ষার আওতায় আনা হয়েছিল এবং তাদের সবাই সম্পূর্ণরূপে টিকা দেওয়া হয়েছিল, সমস্ত অংশগ্রহণকারী এবং দর্শকদের জন্য কঠোর নিরাপদ দূরত্ব ব্যবস্থাও ছিল। জনসমাগম যাতে সৃষ্টি না হয়, সে জন্য মেরিনা বে এলাকার কিছু অংশ জনসাধারণের জন্য মধ্যরাত থেকে দুপুর আড়াইটা পর্যন্ত বন্ধ ছিল।

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর