শিরোনাম
২১ ডিসেম্বর, ২০২১ ০৯:০২

বরিশাল কমিউনিটি অব পর্তুগালের নতুন কমিটি

রনি মোহাম্মদ (লিসবন, পর্তুগাল)

বরিশাল কমিউনিটি অব পর্তুগালের নতুন কমিটি

পর্তুগালে অবস্থানরত বৃহত্তর বরিশাল প্রবাসীদের সংগঠন বরিশাল কমিউনিটি অব পর্তুগালের নতুন কমিটি গঠন করা হয়েছে। বর্তমান কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় লিসবনের স্থানীয় ফুড গাডেন রেস্টুরেন্টে রবিবার সন্ধ্যায় এক আলোচনা ও নৈশভোজ সভায় নতুন কমিটি গঠন করা হয়। 

সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক শাহীন সাঈদ এর সভাপতিত্বে এবং হাওলাদারের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ ইসলামিক সেন্টারের সভাপতি রানা তসলিম উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে ছিলেন কমিউনিটি ব্যক্তিত্ব কবি মোরশেদ কমল, মাওলানা হেলাল উদ্দিন, রনি হোসাইন, পর্তুগাল বাংলা প্রেসক্লাবের সভাপতি রনি মোহাম্মদ, সহ-সভাপতি জহুরুল মুন, সাধারণ সম্পাদক রাসেল আহমেদ।
আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন সংগঠনের আতিকুর রহমান।

সংগঠনে বিভিন্ন কর্মকাণ্ড এবং করণীয় নিয়ে বক্তব্য রাখেন সংগঠনের, শাখায়াত হোসেন, শহীদ শিখদার, হাফেজ আতিকুর রহমান, ফরিদুল ইসলাম, স্বীপ্ননীল নিশান, মশিউর রহমান প্রমুখ।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন লিসবনে বসবাসরত বৃহত্তর বরিশাল কমিউনিটির প্রায় দুই শতাধিক প্রবাসী।

সভায় বর্তমান কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় সকলের আলোচনার ভিত্তিতে তা বিলুপ্ত করে সংগঠনের উপদেষ্টা মাওলানা হেলাল উদ্দিন নতুন করে শাহীন সাঈদকে সভাপতি, হাবীবুর রহমান, শাখায়াত শাখাওয়াত, ফেরদৌস, শমসেরের আলম, হানিফ, মোঃ ইমরুল ইসলামকে সহ-সভাপতি, এম.কে নাসিরকে সাধারণ সম্পাদক, জি এম সুমন, ফরিদ আহমেদ, জয়, শাহাবুদ্দিন, শহীদ শিকদারকে যুগ্ম সম্পাদক, নাঈমকে সাংগঠনিক সম্পাদক এবং লস্কর নোমান, মিজানুর রহমান শফিকুর রহমান, ইমরান হোসেন, হেলাল উদ্দিন, মোহাম্মদ সেলিম, মোঃ হুমায়ুন কবিরকে উপদেষ্টা করে মোট ৪১ সদস্য কমিটি ঘোষণা করেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর