১৯ ডিসেম্বর, ২০২৩ ১৩:৪৫

বৈরুতস্থ বাংলাদেশ দূতাবাসে মহান বিজয় দিবস উদযাপিত

অনলাইন ডেস্ক

বৈরুতস্থ বাংলাদেশ দূতাবাসে মহান বিজয় দিবস উদযাপিত

যথাযথ মর্যাদার মধ্য দিয়ে বৈরুতস্থ বাংলাদেশ দূতাবাসে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এয়ার ভাইস মার্শাল জাভেদ তানভীর খান জাতীয় পতাকা উত্তোলন এবং জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি অর্পণ করে দিনব্যাপী কর্মসূচির সূচনা করেন।     

বিকালে দূতাবাসের উদ্যোগে বৈরুতের একটি স্থানীয় স্কুলে বাংলাদেশের মহান বিজয় দিবস উপলক্ষে একটি চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। স্কুলের শিক্ষার্থীরা এ চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এ সময় বাংলাদেশের ইতিহাস ও সংস্কৃতি লেবাননের যুব সমাজের সামনে তুলে ধরা হয়। 

সন্ধ্যায় বৈরুতের ঐতিহাসিক ইউনেস্কো প্যালেস-এ দূতাবাস আরেকটি অনুষ্ঠানের আয়োজন করে। লেবাননে বসবাসকারী প্রবাসী বাংলাদেশিরা ও দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা স্বতঃস্ফূর্তভাবে এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী কর্তৃক প্রদত্ত বাণী পাঠ করা হয়। 

রাষ্ট্রদূত তার বক্তব্যে মুক্তিযুদ্ধের নানাবিদ দিক তুলে ধরেন। এ সময় তিনি মুক্তিযুদ্ধে প্রবাসী বাংলাদেশিদের অবদানের ওপর আলোকপাত করেন এবং মুক্তিযুদ্ধের চেতনাকে হৃদয়ে ধারণ করে দেশ ও জাতির কল্যাণে প্রবাসে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য লেবাননে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের অনুরোধ করেন। এছাড়া তিনি জাতির পিতার স্বপ্ন পূরণে প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় অধিকতর অবদান রাখার জন্য প্রবাসী বাংলাদেশিদের আহবান জানান। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর