২৭ জানুয়ারি, ২০২৪ ০৬:৩৫

টাইমস স্কয়ারে বাংলা বর্ষবরণের ঘোষণা

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

টাইমস স্কয়ারে বাংলা বর্ষবরণের ঘোষণা

টাইমস স্কোয়ারে বাংলা বর্ষবরণের ঘোষণা অনুষ্ঠানে কথা বলছেন মহীতোষ তালুকদার তাপস। ছবি-বাংলাদেশ প্রতিদিন।

নিউইয়র্কে বিশ্বখ্যাত টাইমস স্কয়ারে বাঙালি আমেজে ১৪৩১ বাংলা বর্ষবরণের ঘোষণা দিল প্রবাসীরা। সাহিত্য-সংস্কৃতিমনা আলোকিত প্রবাসীদের উপস্থিতিতে সম্প্রতি জ্যাকসন হাইটসের এক রেস্টুরেন্টে সবার পক্ষ থেকে এ ঘোষণা দেয় ‘এনআরবি ওয়ার্ল্ড ওয়াইড’ নামক একটি সংগঠন। 

রাজধানী ঢাকার রমনা বটমূলের আলোকে ১৩ ও ১৪ এপ্রিল দুইদিনের বর্ষবরণের এই উৎসব হবে টাইমস স্কোয়ার এবং জ্যাকসন হাইটসে ডাইভার্সিটি প্লাজায়। হোস্ট সংগঠনের সভাপতি বিশ্বজিত সাহার সভাপতিত্বে ঘোষণা-অনুষ্ঠানটির সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক তোফাজ্জল লিটন। 

বক্তব্য রাখেন সাপ্তাহিক ঠিকানার প্রধান সম্পাাদক ফজলুর রহমান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হোসাইন কবির, অভিনেত্রী লুৎফুন নাহার লতা, শত কন্ঠের মহড়া পরিচালক মহিতোষ তালুকদার তাপস, প্রজন্ম'৭১ যুক্তরাষ্ট্রের সভাপতি শিবলী ছাদেক এবং আয়োজক সংগঠনের সহ-সাধারণ সম্পাদক তানভীর কায়সার ।

বাঙালির ইতিহাসে গতবছর প্রথমবারের মতো নিউইয়র্কের টাইমস স্কয়ারে বাংলা বর্ষবরণ আয়োজন করা সংগঠন এনআরবি ওয়ার্ল্ডওয়াইড। ১৪৩০ বঙ্গাব্দ বরণের শতকন্ঠের নেতৃত্ব দিয়েছিলেন মহীতোষ তালুকদার তাপস । এবারও হবে তারই পরিচালনায়। 

ঘোষণা পর্বের পরই মহড়া শুরুর প্রাক্কালে তিনি বলেন, টাইমস স্কয়ারের পাদদেশে ১৪৩০ বাংলা বর্ষবরণের অনুষ্ঠানটি আমাকে বিশ্ব বাঙালির কাছে পরিচয় করিয়ে দিয়েছে। এজন্য আয়োজক সংগঠন এনআরবি ওয়ার্ল্ডওয়াইডের প্রতি অশেষ কৃতজ্ঞতা। এবার আমরা আশা করছি গত বছরকে ছাড়িয়ে যাবো।

 
বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর