শিরোনাম
১ জুলাই, ২০২৪ ২১:৪৫

নাফিসা আজাদের সঙ্গীত সন্ধ্যা, মুগ্ধ সিডনিবাসী

অস্ট্রেলিয়া প্রতিনিধি

নাফিসা আজাদের সঙ্গীত সন্ধ্যা, মুগ্ধ সিডনিবাসী

সিডনি প্রবাসী কণ্ঠ শিল্পী নাফিসা আজাদের সঙ্গীত সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। ২৯ জুন (শনিবার) সন্ধ্যায় ক্যাম্পবেলটাউন আর্ট সেন্টারে নাফিসা অস্ট্রেলিয়ান আদিবাসী ও প্রখ্যাত সঙ্গীত সুরকার জাতীয় পুরস্কার প্রাপ্ত প্রয়াত বাবা আজাদ রহমানের প্রতি বিশেষ শ্রদ্ধা জানিয়ে অনুষ্ঠান শুরু করেন। 

গানের পর্বে প্রতিটা গানের আগেই শিল্পী উপস্থিত দর্শক শ্রোতাদের উদ্দেশ্যে গানগুলো সম্পর্কে তথ্য উপস্থাপন করেন। তিনি বাবা আজাদ রহমান, বোন রুমানা আজাদসহ অন্যান্য সুরকারের গান পরিবেশন করেন। 

বাবা আজাদ রহমানের সুর করা গানের মধ্যে 'জন্ম আমার ধন্য হলো, মাগো এমন করে আকুল হয়ে আমায় তুমি ডাকো', 'মনের রঙে রাঙাবো বনের ঘুম ভাঙাবো'। অনুষ্ঠানের শেষ গানটি পরিবেশন করেন প্রখ্যাত ব্যান্ড সঙ্গীত শিল্পী প্রয়াত আইয়ুব বাচ্চুর 'সেই তুমি কেন এত অচেনা হলে সেই আমি কেন তোমাকে দুঃখ দিলেম' গানটি গেয়ে।

প্রয়াত পাঁচজন প্রখ্যাত সঙ্গীত শিল্পীকে শ্রদ্ধা জানিয়ে তাদের কণ্ঠে গাওয়া কিছু গান পরিবেশন করেন। গানের বিরতির সময় মা ও সংগীত শিল্পী সেলিনা রহমান ও বোন রোজানা আজাদ নাফিসা আজাদের পাশে মঞ্চে আসেন। 

সিডনিতে নতুন প্রজন্মের তরুণ শিল্পী নীলাদ্রি একক ও দ্বৈত গানে অংশ নেয়। তবলায় ছিলেন অভিজিৎ দান, গীটারে সোহেল খান ও কি বোর্ডে নিলাদ্রী।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর