শিরোনাম
প্রকাশ : ২৯ জানুয়ারি, ২০২০ ১৯:০৩
আপডেট : ২৯ জানুয়ারি, ২০২০ ২০:১০

নির্ঘুম রাত কাটাচ্ছেন কাউন্সিলর প্রার্থীরা

অনলাইন প্রতিবেদক

নির্ঘুম রাত কাটাচ্ছেন কাউন্সিলর প্রার্থীরা
গণসংযোগ চালাচ্ছেন ৫০নং ওয়ার্ডের বিএনপি মনোনীত প্রার্থী মোহাম্মদ ওয়াহিদুজ্জামান ওয়াহিদ।

আগামী ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সেই হিসাবে নির্বাচনের ৩২ ঘণ্টা আগে অর্থাৎ প্রার্থীদের প্রচার-প্রচারণা শেষ হচ্ছে আগামী ৩০ জানুয়ারি (বৃহস্পতিবার) দিবাগত রাত ১২টায়। তাই শেষ মুহূর্তের প্রচারণায় নির্ঘুম রাত কাটাচ্ছেন প্রতিদ্বন্দ্বী মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। প্রচারণার প্রথমদিকে কাউন্সিলর প্রার্থীরা কিছুটা পিছিয়ে থাকলেও শেষ মুহূর্তে এসে ব্যাপক গণসংযোগ চালাচ্ছেন। কয়েক দিন ধরে ভোর থেকে গভীর রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন তারা। 

বাড়ি বাড়ি গিয়ে তারা ভোটারদের মাঝে বিতরণ করছেন লিফলেট, চাচ্ছেন দোয়া ও ভোট এবং দিচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্রুতি।

দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ৫০নং ওয়ার্ডের বিএনপি মনোনীত প্রার্থী মোহাম্মদ ওয়াহিদুজ্জামান ওয়াহিদ। তিনি লড়ছেন ব্যাডমিন্টন মার্কা নিয়ে। এরইমধ্যে নিজেকে একজন শক্তিশালী প্রার্থী হিসেবে দাঁড় করিয়েছেন অত্র ওয়ার্ডে। প্রথমদিকে অনেকটাই অগোছালো ছিল তার প্রচার কার্যক্রম। কিন্তু দিন যত গেছে ততই গণসংযোগের মাত্রা বাড়িয়েছেন ওয়াহিদুজ্জামান। অত্র ওয়ার্ডে প্রায় প্রত্যেকটি এলাকায় তার পদচিহ্ন পড়েছে। এখনও ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন দিন-রাত। 

কর্মী-সমর্থকদের নিয়ে ভোটারদের কাছে লিফলেট বিতরণের পাশাপাশি ভোট ও দোয়া কামনা করছেন তিনি। নির্বাচিত হলে ব্যায়ামাগার, পাঠাগার, খেলার মাঠ স্থাপন, আধুনিক স্যুয়ারেজ লাইনসহ সন্ত্রাস, চাঁদাবাজ ও মাদকমুক্ত ওয়ার্ড উপহার দেয়ার প্রতিশ্রুতি দিচ্ছেন বিএনপির এই কাউন্সিলর প্রার্থী।

রেডিও মার্কা নিয়ে প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে ২৩নং ওয়ার্ডের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাখাওয়াত হোসেন শওকত। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে লিফলেট বিতরণ ও প্রচার-প্রচারণা চালাচ্ছেন তিনি। প্রতিশ্রুতি দিচ্ছেন একটি উন্নত মডেল ওয়ার্ড গড়ার। 

এদিকে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৬০ নম্বর ওয়ার্ডের বিএনপি মনোনীত কাউন্সিলর প্রার্থী হাজি ইউসুফ আলী ভূঁইয়া। তার মার্কা রেডিও। শেষ দিকের প্রচারণায় বেশ ঘাম ঝরাচ্ছেন তিনি। নির্বাচিত হলে এলাকার নানা উন্নয়নের প্রতিশ্রুতি দিচ্ছেন সাবেক এই ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান। 

ঢাকা উত্তর সিটির ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল ঘরে ঘরে গিয়ে মেয়র পদে নৌকা ও কাউন্সিলর পদে ঠেলাগাড়ী মার্কায় ভোট প্রার্থনা করছেন। উত্তরের ২০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ও বর্তমান ওয়ার্ড কাউন্সিলর নাছির (ঘুড়ি) দিন-রাত এলাকায় গণসংযোগ, মতবিনিময় ও লিফলেট বিতরণ করছেন। 

শেষ মুহূর্তে ব্যাডমিন্টন মার্কা নিয়ে উত্তর সিটির ১৮নং ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী শরিফউদ্দিন জুয়েল এবং এয়ারকন্ডিশন মার্কা নিয়ে ব্যাপক গণসংযোগ করছেন ৩১নং ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী সাজেদুল হক খান রনি। নির্বাচিত হলে এলাকায় উন্নয়নে নিজেকে ঢেলে দেয়ার প্রতিশ্রুতি দিচ্ছেন তারা।

ঢাকা দক্ষিণের ৩৭ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আবদুর রহমান মিয়াজী এবং ২১নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগ প্রার্থী মোহাম্মদ আসাদুজ্জামান আসাদ তাদের নিজ নিজ এলাকায় ব্যাপক গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য