বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা
সাক্ষাৎকার

দেশটাকে আমাদেরই তুলে ধরতে হবে

কাজী নাজনীন হোসেন জারা, ম্যানেজিং ডিরেক্টর, জারা গোল্ড, এক্সিকিউটিভ মেম্বার, বাজুস

দেশটাকে আমাদেরই তুলে ধরতে হবে

জারা গোল্ডের ম্যানেজিং ডিরেক্টর কাজী নাজনীন হোসেন জারা বলেছেন, আমাদের দেশকে বিশ্বের কাছে আমাদেরকেই তুলে ধরতে হবে। অন্য কেউ আমাদেরকে তুলে ধরবে না। আমি সেই লক্ষ্য নিয়ে কাজ করছি। বাংলাদেশ প্রতিদিনের সঙ্গে আলাপচারিতায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশে জারা গোল্ড নামে একটা বিখ্যাত জুয়েলারির দোকান আছে, সবাই এভাবেই চিনবে। ছয় বছর ধরে আমি সেই স্বপ্ন ও লক্ষ্য নিয়ে কাজ করছি। ভবিষ্যতেও করব। কোনো কাস্টমার ঠকিয়ে আমি অনেক বেশি লাভ করব এ ধরনের চিন্তা নিয়ে আমি জুয়েলারি ব্যবসায় আসিনি।

কাজী নাজনীন হোসেন জারা বলেন, আমার ইচ্ছা ছিল একটা কিছু করব। তাই জুয়েলারি ব্যবসা শুরু করেছি। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেয়েদের অনেক সাপোর্ট দিচ্ছেন। এতে আমি অনেক আশাবাদী। প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় অনেক বড় খাত হতে পারে আমাদের জুয়েলারি শিল্প। একটা সময় হয়তো পোশাকশিল্পকেও ছাড়িয়ে যাবে। আমার এবং জারা গোল্ডের স্বপ্ন হচ্ছে যে কোনোভাবে জুয়েলারি শিল্পের মাধ্যমে বাংলাদেশকে সবাই চিনুক। কারণ বাংলাদেশ অন্যান্য দেশের চেয়ে কোনো অংশে কম না। এ কারণেই আমি চ্যালেঞ্জিং হিসেবে জুয়েলারি ব্যবসা পছন্দ করেছি। আমি এই ব্যবসাটাই করতে চাই। এ জন্য সবার দোয়া সহযোগিতা প্রত্যাশা করছি।

গত ৫০ বছরে যেটা সম্ভব হয়নি, জুয়েলারি শিল্পের উন্নয়নে সেটা গত এক বছরে করে দিয়েছেন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর। আমরা যাতে জুয়েলারি শিল্পের মাধ্যমে বিদেশে বাংলাদেশকে তুলে ধরতে পারি সেজন্য সবাইকে একই ছাতার নিচে রাখতে প্রেসিডেন্ট যেটা করেছেন সেটা আসলে অন্য কেউ করতে পারেনি

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের এক্সিকিউটিভ মেম্বার কাজী নাজনীন হোসেন জারা আরও বলেন, সবার সহযোগিতা ও অনুপ্রেরণায় আমি স্বর্ণ নিয়ে ভালো কাজ করতে পেরেছি। গত ৫০ বছরে যেটা সম্ভব হয়নি, জুয়েলারি শিল্পের উন্নয়নে সেটা গত এক বছরে করে দিয়েছেন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর। আমরা যাতে জুয়েলারি শিল্পের মাধ্যমে বিদেশে বাংলাদেশকে তুলে ধরতে পারি সেজন্য সবাইকে একই ছাতার নিচে রাখতে প্রেসিডেন্ট যেটা করেছেন তা আসলে অন্য কেউ করতে পারেনি। বর্তমানে জুয়েলারি ব্যবসা ও আগের জুয়েলারি ব্যবসার মধ্যে পার্থক্যটা আপনারা দেখতে পাচ্ছেন। তিনি আরও বলেন, প্রথমবারের মতো গত বছর যে জুয়েলারি ফেয়ার আয়োজন করা হয়েছিল তা বাংলাদেশের ইতিহাসে মাইলফলক। এটা আগে কেউ করেনি। অনেক ধরনের মেলা হয় কিন্তু জুয়েলারি মেলা হবে এটা ধারণার বাইরে ছিল। যে কারণে আমরা ভালো সাড়া পেয়েছি। এ বছরের মেলায় আরও ভালো ভালো অফার পাবেন। আমাদের দেশে তৈরি বিশ্বমানের গহনা প্রদর্শন করা হচ্ছে ফেয়ারে। থাকছে ছাড় অফারের ছড়াছড়ি।

 

সর্বশেষ খবর