Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১৬ মে, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৫ মে, ২০১৯ ২২:৪৯

আবাহনীর স্বস্তির জয়

ক্রীড়া প্রতিবেদক

আবাহনীর স্বস্তির জয়

এএফসি কাপে অনেকটা ফাইনাল ম্যাচ ছিল আবাহনীর কাছে। হারলে গ্রুপ চ্যাম্পিয়নে আশা শেষ হয়ে যেত। ড্্র করলেও ভাগ্যে সুতোয় ঝুলে থাকত। এমন বাঁচা-মরার লড়াইয়ে স্বস্তির জয় পেল বাংলাদেশ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী। আহমেদাবাদে চেন্নাই এএফসির কাছে হারের প্রতিশোধ নিল ঘরের মাঠ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। গতকাল ‘ই’ গ্রুপে গুরুত্বপূর্ণ ম্যাচে ৩-২ গোলে জয় পেল আবাহনী। এই জয়ে চার ম্যাচে চেন্নাই ও আবাহনীর পয়েন্ট দাঁড়াল সাতে। শীর্ষে থেকে পরবর্তী রাউন্ডে খেলতে হলে মানাং ও পাঞ্জাব মিনার্ভার বিপক্ষে জিততেই হবে আবাহনীকে।

ঘরের মাঠ হলেও আবাহনী বাড়তি আত্মবিশ্বাস নিয়ে মাঠে নেমেছিল তাও বলা যাবে না। ইনজুরিতে আক্রান্ত ছিলেন বেশ কজন ফুটবলার। তপু বর্মন, বাদশা, ওয়েলিংটন ও ফাহাদের মত নির্ভরযোগ্য ফুটবলার ছিলেন মাঠের বাইরে। অবশ্য আগের দিন নাবীব  নেওয়াজ জীবন বলেছিলেন, ইনজুরি ম্যাচের অংশ। এনিয়ে আমরা বিচলিত নয়। আবাহনীর ভাবনায় শুধুই জয়। শেষ পর্যন্ত তাই হয়েছে। জয়ের জন্য শুরু থেকেই আবাহনী ছিল মরিয়া। চেন্নাইও জয় পেতে আক্রমণ চালালেও আসল কাজটি করে ফেলেছে আবাহনী। জয়ে তারা এএফসি কাপের লড়াইয়ে ভালোভাবে ফিরে এসেছে।

টুর্নামেন্টে আবাহনীর এটি দ্বিতীয় জয়। নেপালের মাটিতেই মানাং মার্সিয়াংদিকে ১-০ গোলে হারিয়ে আসর শুরু করে তারা। দ্বিতীয় ম্যাচে ঘরের মাঠে মিনার্ভা পাঞ্জাবের বিপক্ষে ২-২ ড্র। তৃতীয় ম্যাচে চেন্নাইয়ের কাছে আবাহনী হারে ১-০ গোলে। গতকাল এই ফিরতি ম্যাচে এই চেন্নাইর বিপক্ষে জয় পেয়ে পরবর্তী রাউন্ডে খেলার আশা জিইয়ে রাখল আবাহনী।


আপনার মন্তব্য