Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১১ সেপ্টেম্বর, ২০১৯ ২৩:১৩

এক ভুলেই ম্যাচ হার : টিটু

ক্রীড়া প্রতিবেদক

এক ভুলেই ম্যাচ হার : টিটু

আফগানিস্তানের বিপক্ষে জয় না হোক, অন্তত ড্র করার সম্ভাবনা ছিল। অথচ এক ভুলেই বিশ্বকাপ বাছাইপর্বের মিশনটা শুরু হলো হার দিয়ে। কেন এই ভুল বা হার তা জানতে চাওয়া হয় দেশের তারকা কোচ সাইফুল বারীর টিটুর কাছে। তার কথা আফগানিস্তান শক্তিশালী দল তাদের হারাটা অপ্রত্যাশিত কিছু নয়। ১-০ গোলে হেরে গেছে। ম্যাচটি আমি টিভিতে দেখেছি। আমি বলব ডিফেন্ডারদের ভুলে আমাদের জাতীয় দল হার মানে। অসাধারণ না হলেও সামর্থ্য অনুযায়ী ডিফেন্ডাররা ভালোই করেছে। দীর্ঘদেহী আফগানদের সেভাবে আক্রমণ করতে দেয়নি। অথচ এক ভুলেই হেরে যেতে হলো। সেট পিসে ওদের অধিনায়ক দুজনের মাঝ থেকে হালকা হেডে গোল করবে ভাবতেই পারিনি। বল যখন উড়ে আসছিল তখন একটু তৎপর থাকলেই গোল ঠেকানো যেত।

এক্ষেত্রে আমার গোলরক্ষক আশরাফুল রানার ভুলও চোখে পড়েছে। নি:সন্দেহেও ভালো খেলেছে। বেশ কটি গোলও সেভ করেছে। সেট পিসে বলটা তখন পোষ্টে এলো তখন এক হাত দিয়েই ফিক্সড করলেই রক্ষা পাওয়ার সম্ভাবনা ছিল। দুই হাত দিয়েই ফিক্সড করাতে পোস্টে লেগে বল জালে জড়ায়।

প্রথমার্ধের তুলনায় দ্বিতীয়ার্ধে বাংলাদেশ ভালোই খেলেছে। এ প্রসঙ্গে টিটু বলেন, ফিজিক্যালি দিক দিয়ে আফগানরা অনেক এগিয়ে। গুছিয়ে নিতে সময় নিয়েছে। শেষ মুহূর্তে নাবীর নেওয়াজ জীবনের মিসটা অবাক করেছে। ও প্রথম চ্যান্সেই শট নিলে গোল হওয়ার সম্ভাবনা ছিল। একাদশ প্রসঙ্গে টিটু বলেন এ ক্ষেত্রে কোচের সিদ্ধান্ত সঠিক মনে হয়েছে।


আপনার মন্তব্য