শিরোনাম
প্রকাশ : শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৬ ডিসেম্বর, ২০১৯ ২৩:৩১

নেপালকে হারাতে চান জামাল

ক্রীড়া প্রতিবেদক

নেপালকে হারাতে চান জামাল

দক্ষিণ এশিয়ার সেরা ফুটবল দল ভারত আসেনি। আসেনি পাকিস্তানও। তবে ভারত না আসায় সোনা জয়ের অন্যতম দাবিদার হয়ে কাঠমান্ডু খেলতে যান জামাল ভুঁইয়ারা। কিন্তু প্রথম তিন ম্যাচ শেষে ফাইনাল এখন কঠিন হয়ে পড়েছে বাংলাদেশের জন্য। এসএ গেমসে ফুটবলে তৃতীয় সোনা জিততে কঠিন সমীকরণে গ্যাঁড়াকলে পড়েছেন জামালরা। শেষ ম্যাচে স্বাগতিক নেপালকে শুধু হারালেই চলবে না, অপেক্ষায় থাকতে হবে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা ভুটানের হারের। ভুটানের কাছে হার, মালদ্বীপের সঙ্গে ড্র এবং শ্রীলঙ্কাকে হারিয়ে বাংলাদেশের পয়েন্ট এখন ৪। শেষ ম্যাচে নেপালকে হারালে হবে ৭। মরণ-বাঁচনের শেষ ম্যাচটি জিততে চান বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল।      

সূচি অনুযায়ী আগামীকাল দশরথ স্টেডিয়ামে নেপালের মুখোমুখি হবেন জামালরা। নেপালের পয়েন্ট ২ ম্যাচে ৪। তারা হারিয়েছে ভুটানকে এবং ড্র করেছে শ্রীলঙ্কার সঙ্গে। আজ তৃতীয় ম্যাচে খেলবে ২ পয়েন্ট নিয়ে তলানিতে থাকা মালদ্বীপের বিপক্ষে। পরের দিনই মুখোমুখি হবে ১৯৯৯ ও ২০১০ সালে সোনাজয়ী বাংলাদেশের। দুই দিনের বিশ্রাম পেয়ে উদ্দীপ্ত জামালরা তাই ক্লান্ত নেপালকে হারিয়ে ফাইনাল খেলতে চান, ‘শ্রীলঙ্কাকে হারিয়ে আমরা এখন আত্মবিশ্বাসী। দলের সবাই খুশি। সবাই জানেন নেপাল ম্যাচ কতটা গুরুত্বপূর্ণ। ওদেরকে হারালে ফাইনাল খেলার সুযোগ থাকবে এবং চ্যাম্পিয়ন হওয়ার সুযোগও থাকবে। নেপাল আমাদের মুখোমুখি হবে মালদ্বীপের বিপক্ষে খেলে। আমরা এই সুযোগটাকে কাজে লাগাতে চাই।’

৩ ম্যাচে বাংলাদেশের পয়েন্ট এক জয়, এ ড্রয়ে ৪। ৩ ম্যাচে ২ জয়ে ৬ পয়েন্ট নিয়ে সবার ওপরে ভুটান। নেপালের পয়েন্ট ২ ম্যাচে ৪ এবং ২ পয়েন্ট করে মালদ্বীপ ও শ্রীলঙ্কার।


আপনার মন্তব্য