শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ২৮ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৭ জানুয়ারি, ২০২০ ২৩:২৪

অস্ট্রেলিয়ান ওপেন

শেষ আটে নাদাল

ক্রীড়া ডেস্ক

শেষ আটে নাদাল
সিমোনা হালেপ

দুর্দান্ত লড়াই করে রাফায়েল নাদালের কাছে পরাজয় স্বীকার করলেন নিক কিরগিওস। ফলে অস্ট্রেলিয়ান ওপেনে ছেলেদের এককের কোয়ার্টার ফাইনালে কোনো অস্ট্রেলীয় প্লেয়ারের খেলা হলো না। চতুর্থ রাউন্ডে নাদাল ৬-৩, ৩-৬, ৭-৬, ৭-৬ গেমে হারিয়েছেন কিরগিওসকে। শেষ আটে নাদাল মুখোমুখি হবেন অস্ট্রিয়ার ডমিনিখ থিয়েমের।

এবার নাদাল দূরন্ত। গত বছর দুটি গ্র্যান্ডস্লাম টুর্নামেন্ট জিতেছেন তিনি। প্রিয় ফ্রেঞ্চ ওপেন এবং ইউএস ওপেন। ১৯টি গ্র্যান্ডস্লামজয়ী নাদাল আর একটি গ্র্যান্ডস্লাম জিতলেই স্পর্শ করবেন ফেদেরারের রেকর্ড (২০টি গ্র্যান্ডস্লাম জয়ী)।

অস্ট্রেলিয়ান ওপেনে ছেলেদের এককে সপ্তম বাছাই জার্মানির আলেক্সান্ডার জেভরভ রাশিয়ার আন্দ্রে রুবলেভকে ৬-৪, ৬-৪, ৬-৪ গেমে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন। শেষ আটে যাওয়ার জন্য ফেদেরারের স্বদেশি স্ট্যান ওয়াওরিঙ্কাকে বেশ ঘাম ঝরাতে হয়েছে। তিনি ৬-২, ২-৬, ৪-৬, ৭-৬, ৬-২ গেমে হারিয়েছেন রাশিয়ার ড্যানিল মেদভেদেভকে। স্কোর লাইনই বলছে, ম্যাচটা কী পরিমাণ কঠিন ছিল ওয়াওরিঙ্কার জন্য।

এদিকে অস্ট্রেলিয়ান ওপেনে মেয়েদের এককে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন চতুর্থ বাছাই রুমানিয়ান তরুণী সিমোনা হালেপ। তিনি চতুর্থ রাউন্ডে ৬-৪, ৬-৪ গেমে হারিয়েছেন এলিস মার্টেন্সকে। মেয়েদের এককে শেষ আট নিশ্চিত করেছেন স্পেনের গারবিন মুগুরুজাও। তিনি ৬-৩, ৬-৩ গেমে হারিয়েছেন নেদারল্যান্ডসের কিকি বার্টেন্সকে। কোয়ার্টার ফাইনালে সিমোনা হালেপ মুখোমুখি হবেন এস্তোনিয়ার অ্যানেট কনটাভেইটের। অন্যদিকে গারবিন মুগুরুজা খেলবেন রাশিয়ার আনাস্তাসিয়া বিপক্ষে।


আপনার মন্তব্য