শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২১ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২০ ফেব্রুয়ারি, ২০২০ ২৩:৩৯

আবারও পয়েন্ট হারল রাসেল

আত্মঘাতী গোলে হোঁচট কিংসের

ক্রীড়া প্রতিবেদক

আত্মঘাতী গোলে হোঁচট কিংসের
গোলের পর কিংসের ফুটবলারদের উল্লাস। তবে এগিয়েও কাল জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি অস্কার ব্রুজোনের শিষ্যরা -বাংলাদেশ প্রতিদিন

জয়ের উচ্ছ্বাস নিয়ে মাঠ ছাড়তে পারতেন ড্যানিয়েল কলিনড্রেসরা। জেতার মতোই মাঠ দাপিয়ে ফুটবল খেলেছেন অস্কার ব্রুজোনের শিষ্যরা। কিন্তু দুর্ভাগ্য! ফুটবলের সবচেয়ে ব্যথাতুর আত্মঘাতী গোলে বাংলাদেশ পুলিশের বিপক্ষে পয়েন্ট হারিয়েছে পেশাদার লিগের বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। কিংস ও পুলিশের টান টান উত্তেজনার ম্যাচটি ড্র হয়েছে ১-১ গোলে।

গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আক্রমণ ও পাল্টা আক্রমণে সাজানো দিনের প্রথম ম্যাচটি দর্শকরা উপভোগ করেছেন প্রাণভরে। যদিও গোল দুটি হয়েছে দ্বিতীয়ার্ধে। দুই দলের ফুটবলাররা মাঠের নিয়ন্ত্রণ নিতে গতিশীল ফুটবল খেলেছে। গোলশূন্য প্রথমার্ধে বলের নিয়ন্ত্রণ বেশি ছিল কিংসের পায়ে। কলিনড্রেস বেশ কয়েকবার সুযোগও সৃষ্টি করেছিলেন। কিন্তু পুলিশের রক্ষণভাগের দৃঢ়তায় গোলের দেখা পায়নি। বিপরীতে ১৫ মিনিটে পুলিশের বুলগেরিয়ান স্ট্রাইকার লাসকভ অ্যান্টোনিওর ফ্রি কিক দারুণভাবে ফিস্ট করেন কিংসের গোলরক্ষক আনিসুর রহমান জিকো। ৩৫ মিনিটে কিংসের আর্জেন্টাইন স্ট্রাইকার দেলমন্তের ব্যাকহিল পুলিশের রক্ষণভাগের একজনের পায়ে লাগলে নিশ্চিত গোল হতে বঞ্চিত হয় বর্তমান চ্যাম্পিয়নরা। গোলশূন্য শেষ হয় প্রথমার্ধে।

দ্বিতীয়ার্ধে দুই দলই তেজোদ্বীপ্ত ফুটবল খেলে। জয়ের জন্য মরিয়া কিংস তিনটি পরিবর্তন আনে। ৫৪ মিনিটে বহু আকাক্সিক্ষত গোলের দেখা পায় কলিনড্রেস বাহিনী। এই গোলের নায়কও দলটির বিশ্বকাপ তারকা কোস্টারিকান কলিনড্রেস। ইনসাইড-আউটসাইড ডজে পুলিশের বক্সে ঢুকে বাঁ পায়ে বল বাড়িয়ে দেন দেলমন্তকে। আর্জেন্টাইন স্ট্রাইকার চলতি বলে বাঁ পায়ে ভলি নেন। পুলিশের গোলরক্ষক সাইফুল ইসলাম ঝাঁপিয়ে রক্ষা করেন। বল ফিরে আসলে তোহিদুল আলম সবুজ দ্রুতগতিতে টোকায় ব্যবধান ১-০ করেন। এগিয়ে যাওয়ার পর খেলার গতি বাড়িয়ে দেয় কিংস। বেশ কয়েকটি বিপজ্জনক আক্রমণও করেন কলিনড্রেস। কিন্তু গোলের দেখা পায়নি। উল্টো ৭২ মিনিটে আত্মঘাতী গোল খেয়ে বসে।  বক্সের বাঁ প্রান্ত দিয়ে আড়াআড়ি শট নেন বাবলু। বলটি সাইড পোস্টে লেগে ফিরে আসার সময় ফয়সালের গায়ে লেগে জালে প্রবেশ করে (১-১)। সমতা ফিরে আসে ম্যাচে। সমতা আসার পর পয়েন্ট ভাগাভাগি করতে বারবার পুলিশের ফুটবলাররা সময়ক্ষেপণ করতে থাকেন নানাভাবে। অহেতুক মাঠে গড়াগড়ি দেন দলটির ফুটবলাররা। মাঠে উপস্থিত হাজার খানেক দর্শক এতে বিরক্ত হন।

এদিকে শেখ রাসেল আবারও ড্র করেছে। প্রথম ম্যাচে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে পয়েন্ট হারানোর পর গতকাল দ্বিতীয় ম্যাচেও রহমতগঞ্জের সঙ্গে গোলশূন্য ড্রয়ে পয়েন্ট ভাগাভাগি করে।

 

ভাষা শহীদদের প্রতি কিংসের শ্রদ্ধা

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আজ। ৬৮ বছর আগে, ১৯৫২ সালে বাংলা ভাষার জন্য প্রাণ দিয়েছিলেন সালাম, বরকত, রফিক, জব্বার, শফিকরা। শহীদের শ্রদ্ধা জানানোর পাশাপাশি মাতৃভাষাকেও সম্মান জানিয়েছে বসুন্ধরা কিংস। ক্লাবটির দেশি ও বিদেশি ফুটবলাররা গতকাল ম্যাচের আগে বাংলা ভাষায় লেখা জার্সি পরে ওয়ার্মআপ করেছেন। দলটি প্রিমিয়ার লিগে বাংলাদেশ পুলিশের বিপক্ষে ম্যাচেও বাংলায় লেখা জার্সি পরে খেলতে চেয়েছিল। কিন্তু বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) অনুমতি পায়নি বলে প্রথম দল হিসেবে ইতিহাস লিখতে পারেনি।


আপনার মন্তব্য