শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৪ ডিসেম্বর, ২০২০ ২৩:২৬

চ্যাম্পিয়ন্স লিগের নকআউটে মেসি-নেইমার লড়াই

ক্রীড়া ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে নকআউট পর্বের শুরুতেই দেখা হচ্ছে মেসি-নেইমারের। গতকাল অনুষ্ঠিত ড্রতে শেষ ষোলোর লড়াইয়ে পরস্পরের মুখোমুখি হচ্ছে বার্সেলোনা-পিএসজি। ২০১৭ সালে দুদল শেষ ষোলোতে মুখোমুখি হয়েছিল। সেবার প্রথম লেগে পিএসজির কাছে ৪-০ গোলে হেরেছিল বার্সেলোনা। তবে দ্বিতীয় লেগে ৬-১ গোলে জিতে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে কাতালানরা। তিন বছর আগের সেই স্মৃতি আবারও ফিরবে কী? অবশ্য সেবার মেসি ও নেইমার ছিলেন একই দলে (বার্সেলোনায়)। এবার দুজন খেলবেন দুই দলে।

অবশ্য নেইমার বার্সেলোনার মুখোমুখি হতে পারবেন কি না তা এখনই বলা যাচ্ছে না। রবিবার ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচ খেলতে গিয়ে ইনজুরিতে আক্রান্ত হয়েছেন নেইমার। আগামী ফেব্রুয়ারির আগে নেইমার সুস্থ হলেই মেসির সঙ্গে মাঠের লড়াইয়ে মুখোমুখি হবেন তিনি। এদিকে নেইমারের মুখোমুখি হওয়ার আগে মেসিও নিজেকে প্রস্তুত করার সুযোগ পাবেন। গত কয়েকদিন তিনি তেমন ভালো খেলা উপহার দিতে পারেননি। অবশ্য রবিবার মেসির গোলেই জয় পেয়েছে বার্সেলোনা। লেভান্তেকে ১-০ গোলে হারিয়েছে কাতালানরা।

মেসি এই গোলে পেলের আরও কাছে পৌঁছে গেলেন। একই ক্লাবের জার্সিতে সর্বোচ্চ গোলের (৬৪৩টি) রেকর্ড পেলের। মেসি বার্সেলোনার জার্সিতে করেছেন ৬৪২ গোল।

এদিকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে মুখোমুখি হচ্ছে বুরুসিয়া মঞ্চেনগ্লাডবাখ-ম্যানসিটি,  লেজিও-বায়ার্ন মিউনিখ, অ্যাটলেটিকো মাদ্রিদন্ডচেলসি, লিপজিগ-লিভারপুল, পোর্তো-জুভেন্টাস, সেভিয়া-বুরুসিয়া ডর্টমুন্ড ও আটলান্টা-রিয়াল মাদ্রিদ। শেষ ষোলোর প্রথম লেগের খেলা অনুষ্ঠিত হবে ১৬, ১৭, ২৩ ও ২৪ ফেব্রুয়ারি। দ্বিতীয় লেগের খেলা অনুষ্ঠিত হবে ৯, ১০, ১৬ ও ১৭ মার্চ। গত মৌসুমে সেমিফাইনালে খেলেছে লিপজিগ, পিএসজি, লিও এবং বায়ার্ন মিউনিখ। এবার লিপজিগ শেষ ষোলোতেই কঠিন বাধার সামনে পড়ছে। লিও এবার নেই। বায়ার্ন মিউনিখের সামনে সহজ প্রতিপক্ষই। ইতালিয়ান ক্লাব লেজিওর মুখোমুখি হবে ব্যভারিয়ানরা। রোনালদোদের সামনেও সহজ প্রতিপক্ষ (পর্তুগালের পোর্তো)। কঠিন লড়াই কেবল বার্সেলোনা ও পিএসজিরই।

 

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ নকআউট পর্ব

বুরুসিয়া মঞ্চেনগ্লাডবাখ-ম্যানসিটি

 লেজিও-বায়ার্ন মিউনিখ

অ্যাটলেটিকো মাদ্রিদন্ডচেলসি

লিপজিগ-লিভারপুল

 পোর্তো-জুভেন্টাস

বার্সেলোনা-পিএসজি

সেভিয়া-বুরুসিয়া ডর্টমুন্ড

আটলান্টা-রিয়াল মাদ্রিদ


আপনার মন্তব্য