শিরোনাম
বুধবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

টুকিটাকি

বিশ্বকাপ জয়ী লুকে আর নেই

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী তারকা লিওপোলদো লুকে আর নেই। ৭১ বয়সী এই তারকা ১৯৭৮ সালে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন। ১৯৭৫-৮১ পর্যন্ত জাতীয় দলের জার্সিতে ৪৩ ম্যাচে ২১ গোল করেছেন লুকে।

 

ইংলিশ ফুটবল কোচ

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) থেকে অনেক দিন ধরে ভালোমানের ফুটবলারের সন্ধান মিলছে না। এ অবস্থা কাটাতে বিকেএসপি এবার স্থানীয়দের পাশাপাশি বিদেশি কোচ নিয়োগ দিয়েছে। ইংলিশ কোচ রেপাওয়ার দায়িত্ব বুঝেও নিয়েছেন।

 

আনসারের শুভ সূচনা

২০০৭ সালের পর এই প্রথম ঢাকার বাইরে জাতীয় হ্যান্ডবল অনুষ্ঠিত হচ্ছে। নড়াইল স্টেডিয়ামে গতকাল শুরু চ্যাম্পিয়নশিপে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ আনসার ৬৪-২ গোলে বিধ্বস্ত করেছে দিনাজপুরকে। অন্য ম্যাচে জয় পেয়েছে জামালপুর, নওগাঁ, বাংলাদেশ পুলিশ, মাদারীপুর এবং রাঙামাটি।

 

বারেসির অবসর

কুলীন শ্রেণির ক্রিকেটে পরিচিত মুখ নন। কিন্তু আইসিসির সহযোগী দেশগুলোর তারকা ক্রিকেটার হিসেবে অনেক উপরে ওয়েসলি বারেসি। নেদারল্যান্ডসের ৩৬ বছর বয়সী ক্রিকেটার বারেসি ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। ক্যারিয়ারে ৩২টি ওয়ানডে ও ৪০ টি-২০  খেলা বারেসির জন্ম দক্ষিণ আফ্রিকায়।

 

ভলিবলে পঞ্চগড় চ্যাম্পিয়ন

বঙ্গবন্ধু আন্তঃজেলা ভলিবলে চ্যাম্পিয়ন হয়েছে পঞ্চগড় জেলা। ফাইনালে চ্যাম্পিয়নরা ২১-২৫, ২৫-২২, ১৯-২৫, ২৭-২৫ ও ১৫-১০ ব্যবধানে হারিয়েছে চট্টগ্রামকে। তৃতীয় হয়েছে দিনাজপুর এবং চতুর্থ কুমিল্লা। চট্টগ্রামের মোহাম্মদ শাওন সেরা অ্যাটাকার, পঞ্চগড়ের মোহাম্মদ আশিক সেরা সেটার ও রিসালাত সেরা লিবারু।

 

ফতুল্লায় ফুটবল চায় বাফুফে

ফতুল্লা স্টেডিয়ামে ফুটবল ম্যাচ আয়োজন করতে চায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। গতকাল বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে এই নিয়ে ফোনালাপ করেছেন।

 

 ধোনির পাশে কোহলি

চেন্নাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্ট জিতে মহেন্দ্র সিং ধোনির পাশে স্থান করে নিয়েছেন বিরাট কোহলি। ভারতের মাটিতে অধিনায়ক হিসেবে ২১টি করে টেস্ট ম্যাচ জিতেছেন দুজন। কোহলি অবশ্য দুটি টেস্ট ম্যাচ কম খেলেছেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর