শিরোনাম
প্রকাশ : বুধবার, ১৬ জুন, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৬ জুন, ২০২১ ০১:৪৮

হেরে মিশন শেষ বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক

হেরে মিশন শেষ বাংলাদেশের
Google News

ফিফা র‌্যাঙ্কিংয়ে ১০৪ ধাপ এগিয়ে থাকা ওমানের বিপক্ষে ভালো খেলা আশা করেছিলেন অনেকে। কিন্তু তপু বর্মণরা সে আশা পূরণ করতে পারলেন না। গতকাল জামাল ভূইয়াদের ছাড়া খেলতে নেমে বাংলাদেশ বিশ্বকাপ বাছাই পর্বে ওমানের কাছে পরাজিত হলো ৩-০ গোলে। ওমানের পক্ষে দুটি গোল করেন খালিদ আল হাজরি। এ ছাড়া একটি গোল করেন মোহাম্মদ আল গাফরি।

ম্যাচে আধিপত্য বিস্তার করেই খেলেছে ওমান। বল পজিশনে তারা এগিয়ে ছিল বড় ব্যবধানে। পাসিংয়েও অনেক এগিয়ে। তবে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধে বাংলাদেশ কিছু সময়ের জন্য নিজেদের সামর্থ্য দেখানোর চেষ্টা করেছে। দলে বেশ কিছু পরিবর্তন এনেছেন কোচ জেমি ডে। ডিফেন্ডার তারিক কাজীকে মিডফিল্ডে দায়িত্ব দেন। কিন্তু পরাজয় রুখতে পারেননি লাল-সবুজের জার্সিধারীরা। হেরে বিশ্বকাপ বাছাই পর্বের মিশন শেষ করল বাংলাদেশ।

গতকাল ই গ্রুপের ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত ও আফগানিস্তান। দুই দল ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে। ম্যাচের ৭৫ মিনিটে আফগানিস্তানের আজিজির আত্মঘাতী গোলে এগিয়ে যায় ভারত। ৮২ মিনিটে আফগানিস্তানের হোসেইন জামানি গোল করে দলকে সমতায় ফেরান। এ ড্রয়ে ভারত ৭ পয়েন্ট নিয়ে ই গ্রুপে তিন নম্বর স্থান ধরে রাখল।