বুধবার, ২০ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

তৃতীয় দিনেই জিতল ঢাকা বিভাগ

ক্রীড়া প্রতিবেদক

প্রথম দিনে সিলেট যখন ৬৭ রানে অলআউট হয়েছিল, তখনই ম্যাচের ভাগ্য নির্ধারিত হয়েছিল। গতকাল এক দিন হাতে রেখেই ৭ উইকেটের সহজ জয় তুলে নিয়েছে ঢাকা বিভাগ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জয়ের জন্য টার্গেট ছিল ৬৬ রান। দ্বিতীয় দিনেই ৩ উইকেটে ৪৮ রান তুলে জয়ের ভিত গড়ে নিয়েছিল ঢাকা বিভাগ। গতকাল প্রথম ঘণ্টায় আনুষ্ঠানিকতা সাড়েন দুই অপরাজিত ব্যাটসম্যান রকিবুল ইসলাম ও তাইবুর রহমান পারভেজ। ঢাকাকে বড় জয় পেতে সামনে থেকে নেতৃত্ব দেন বাঁ হাতি স্পিনার নাজমুল ইসলাম অপু। প্রথম ইনিংসে ৬ উইকেটের পর দ্বিতীয় ইনিংসে নেন ৪ উইকেট। সব মিলিয়ে ৬৪ রানে ১০ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন অপু। এটা তার প্রথম শ্রেণির ক্রিকেটে সেরা পারফরম্যান্স। ম্যাচে প্রথম ইনিংসে মাত্র ৬৭ রানে অলআউট হয় সিলেট। জবাবে ঢাকার সংগ্রহ ছিল ১৭৬ রান। ১০৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসেও বড় স্কোর গড়তে পারেন সিলেট। ১৭৪ রান করে ৬৬ রানের টার্গেট দেয়। ঢাকা বিভাগ সেটা টপকে যায় ৭ উইকেট হাতে রেখে। আগামী রবিবার রংপুর-ঢাকা এবং সিলেট-খুলনা ম্যাচ।

সিলেট আউটার স্টেডিয়ামে খুলনার বিপক্ষে তৃতীয় দিন শেষে ৩৯ রানে এগিয়ে রংপুর বিভাগ। প্রথম ইনিংসে রংপুরের সংগ্রহ ছিল ২৫৭ রান। খুলনার প্রথম ইনিংসে শেষ হয় ২৬০ রানে। ৩ রানে পিছিয়ে রাজশাহী গতকাল বিনা উইকেটে ৪২ রান সংগ্রহ করে দিন শেষ করে। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে স্বাগতিক চট্টগ্রাম জয়ের ক্ষণ গুনছে রাজশাহীর বিপক্ষে। আজ চতুর্থ দিন জিততে চট্টগ্রামের দরকার মাত্র ৬২ রান। রাজশাহী প্রথম ইনিংসে ১৬৬ ও দ্বিতীয় ইনিংসে ২৫৯ রান করে। প্রথম ইনিংসে চট্টগ্রামের সংগ্রহ ছিল ৩৪৯ রান। টার্গেট ছিল ৭৭ রান। গতকাল ২ উইকেটে ১৫ রান তুলে জয়ের পথে উঠেছে স্বাগতিকরা।

কক্সবাজার আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বরিশালের বিপক্ষে ২৩ রানে এগিয়ে গেছে ঢাকা মেট্রোপলিটন। আরও একটি ইনিংস বাকি আছে বলে, ম্যাচ ড্রয়ের পথেই এগোচ্ছে।

সর্বশেষ খবর