শনিবার, ২২ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

‘এই ভালোবাসাই আমাদের শক্তি’

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

‘এই ভালোবাসাই আমাদের শক্তি’

ঢাকাস্থ কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হলো ‘নাঙ্গলকোট প্রিমিয়ার লিগ-২০২২’। ঢাকার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরতদের নিয়ে গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসীমউদ্দীন হল মাঠে এ ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়। টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম। বিশেষ অতিথি হিসেবে দেশী গ্রুপের স্বত্বাধিকারী ও সিইও তোফায়েল তপু, সংস্কৃতি মন্ত্রণালয়ের উপসচিব জহুরা খাতুন, নৌবাহিনীর কমান্ডার ঈসমাঈল মজুমদার উপস্থিত ছিলেন। দেশী গ্রুপের সহায়তায় আয়োজনে প্রধান সমন্বয়কারী ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে তাঁর ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা জানান বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম। তিনি বলেন, এখানে এসে মনে হচ্ছে, একখণ্ড নাঙ্গলকোটের মধ্যে আছি। ঢাকা, চট্টগ্রাম, জগন্নাথ, জাহাঙ্গীরনগরসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সংগঠকরা যখন আমার কাছে আসে, আমি তখন খুবই গর্বিত হই। যখন কোনো বিমানবন্দর অতিক্রম করি, কেউ যখন এসে বলে, ‘আমি নাঙ্গলকোটের’, তখন খুবই আনন্দ হয়, খুবই আপন মনে হয়। আমাদের এই ভালোবাসা তৈরি হয়েছে, কেননা আমরা একই অঞ্চলের বাসিন্দা বলে। এই ভালোবাসাই আমাদের শক্তি।

উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, ‘ব্রিটিশবিরোধী আন্দোলন থেকে শুরু করে ঐতিহাসিক অনেক কিছুর সঙ্গে নাঙ্গলকোটের সম্পৃক্ততা ছিল। চট্টগ্রামে অস্ত্রাগার লুণ্ঠনের পর যখন একের পর এক অভিযান চলছিল, তখন বিপ্লবীরা নাঙ্গলকোট দিয়েই ভারতে গিয়েছিলেন। এর ওপরে একটি চলচ্চিত্রও নির্মিত হয়েছে। আমাদের এ অঞ্চল নবাব ফয়জুন্নেসা, ওস্তাদ শচীন দেব বর্মণ, ওস্তাদ আলাউদ্দীন খাঁ, ধীরেন্দ্রনাথ দত্তের স্মৃতিবিজড়িত। সুতরাং আমাদের অনেক গর্বের জায়গা রয়েছে। আমি আশা করব, তোমরা অনেক বড় জায়গায় যাবে। সেই সঙ্গে নাঙ্গলকোটকেও এগিয়ে নিয়ে যাবে, মানুষকে ভালোবাসবে।

সর্বশেষ খবর