শনিবার, ২২ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

থিসারার ঝড়ো ব্যাটিংয়ে খুলনার জয়

ক্রীড়া প্রতিবেদক

দিন শুরু হয়েছিল ছক্কায়। দিন শেষও হয় ছক্কায়। শুধু পার্থক্য দুই দুটি ছক্কা। দুই দুটি ম্যাচের। প্রথম ছক্কা ছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ইনিংসে। ফরচুন বরিশালের কাছে হেরেছিল চট্টগ্রাম। দিনের শেষ ছক্কা হাঁকান মেহেদী হাসান। তার ছক্কায় বিগ স্কোরিং ম্যাচে খুলনা টাইগার্স ৫ উইকেটে জয় পায় মিনিস্টার গ্রুপ ঢাকার বিপক্ষে। আন্দ্রে রাসেলকে হাঁকানো মেহেদীর ছক্কাটি যখন সীমানার ওপারে পড়ে, তখনো বাকি ৬ বল। খুলনা অসাধারণ এই জয় তুলে নেয় রনি তালুকদার, আন্দ্রে ফ্লেচার ও থিসারা পেরেরার ঝড়ো ব্যাটিংয়ে। বিশেষ করে পেরেরার আক্রমণাত্মক ব্যাটিংয়ে ম্লান হয়ে যায় তামিম ইকবালের হাফসেঞ্চুরি, মাহমুদুল্লাহ রিয়াদ ও মোহাম্মদ শাহজাদের ব্যাটিং। ঢাকার করা ৬ উইকেটে ১৮৩ রান টপকে যায় খুলনা ১৯ ওভারে।

বিপিএলের প্লেয়ার্স ড্রাফটে দলভুক্ত করে তামিম ইকবালকে নিজেই ফোনে সুখবরটি জানান মিনিস্টার গ্রুপ ঢাকার অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। শুধু তাই নয়, প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠানে উপস্থিত হয়ে দল গোছানোর কাজে সহায়তা করতে অনুরোধও করেছিলেন। টাইগার ওয়ানডে অধিনায়ক প্রিয় সতীর্থের অনুরোধ উপেক্ষা করেননি। দল গোছানোর কাজে সহায়তা করেন অনুষ্ঠানে উপস্থিত হয়ে। গতকাল বিপিএলে জাতীয় দলের দুই ফরম্যাটের দুই অধিনায়কের ব্যাটিংয়ে দারুণ খেলেছে ঢাকা। টস হেরে সন্ধ্যায় ব্যাটিংয়ে নামে ঢাকা। দুই ওপেনার শাজহাদ ও তামিম দেখেশুনে ব্যাট করে ৮.১ ওভারে ৬৯ রান যোগ করেন। পাওয়ারপ্লেতে ৬ ওভারে ৫৬ রান করেন দুজনে। শাহজাদ ৪২ রান করেন ২৭ বলে ৮ চারে। সঙ্গীর বিদায়ের পর তামিম দেখেশুনে ব্যাট করে হাফসেঞ্চুরি তুলে নেন। ৫০ রানের দৃষ্টিনন্দন ইনিংসটি খেলেন ৪২ বলে ৭ চারে। তামিম ছাড়াও শেষ দিকে অধিনায়ক মাহমুদুুল্লাহর বিস্ফোরক ইনিংসে ঢাকা শেষ ১০ ওভারে সংগ্রহ করে ১০৬ রান। মাহমুদুল্লাহ ইনিংস শুরু করেন কামরুল রাব্বিকে ছক্কায়। শেষ দিকে ছক্কা মারতে গিয়ে ডিপ স্কয়ার লেগে তানজিমের দুর্দান্ত ক্যাচে পরিণত হওয়ার আগে ৩৯ রানের ইনিংস থেলেন মাত্র ২০ বলে ২ চার ও ৩ ছক্কায়।

টার্গেট ১৮৪ রান। ওভারপ্রতি ৯-এর ওপর রান করতে হবে। এমন টার্গেটে খুলনার ক্যারিবীয় ওপেনার আন্দ্রে ফ্লেচার ৪৩ রানের ঝড়ো ইনিংস খেলেন ২৩ বলে ৭ চার ও ১ ছক্কায়। রনি ৬১ রানের ইনিংস খেলেন ৪২ বলে ৭ চার ও ১ ছক্কায়। থিসারা পেরেরা ৩৬ রানের অপরাজিত ইনিংস খেলেন ১৮ বলে ৬ চারে। মেহেদী ১২ রানে অপরাজিত থাকেন ৫ বলে ১ চার ও ১ ছক্কায়।

সর্বশেষ খবর