সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

দুবাই যাচ্ছেন না সাকিব

টাইগারদের অনুশীলন

দুবাই যাচ্ছেন না সাকিব

অক্টোবর-নভেম্বরে টি-২০ বিশ্বকাপ। অস্ট্রেলিয়ায় ২০ ওভারের বিশ্বকাপ খেলার আগে একমাত্র প্রস্তুতি হিসেবে নিউজিল্যান্ডে তিন জাতির টি-২০ টুর্নামেন্ট খেলার কথা ছিল সাকিব বাহিনীর। ৭-১৩ অক্টোবর বাংলাদেশ, নিউজিল্যান্ড ও পাকিস্তান নিয়ে তিন জাতির টুর্নামেন্ট বসছে ক্রাইস্টচার্চে। সেখান খেলেই অস্ট্রেলিয়ায় যাওয়ার কথা। তবে বিসিবি টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি নিতে বিসিবি একটি দুই ম্যাচের সিরিজ আয়োজন করেছে সংযুক্ত আরব আমিরাতে। ২০ ওভারের বিশ্বকাপে খেলবে আমিরাতও। ‘মরু রাজ্য’ বিশ্বকাপের প্রথম পর্বে খেলবে। টাইগাররা খেলবে চূড়ান্ত পর্বে। বিশ্বকাপে বাংলাদেশ খেলবে সাকিব আল হাসানের নেতৃত্বে। তিন জাতির টি-২০ টুর্নামেন্ট ও বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে আরব আমিরাতে একটি ক্যাম্প করবে টাইগাররা। প্রস্তুতির ফাঁকে ২টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলবে বাংলাদেশ। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টাইগাররা দুটি টি-২০ ম্যাচ খেলবে ২৫ ও ২৭ সেপ্টেম্বর। টাইগাররা দুবাইয়ে ক্যাম্প করলেও সাকিব থাকছেন না। তিনি ব্যস্ত থাকবেন ক্যারিবীয় প্রিমিয়ার ক্রিকেট লিগে (সিপিএল)। সাকিব দুবাইয়ে দলের সঙ্গে ম্যাচ দুটি খেলবেন না বলে নিশ্চিত করেন বিসিবি পরিচালক ও ক্রিকেট অপরাশেন্স চেয়ারম্যান জালাল ইউনুস, ‘সাকিব দলের সঙ্গে দুবাই যাচ্ছেন না। তিনি ব্যস্ত থাকবেন সিপিএল খেলা নিয়ে। সাকিব সরাসরি দলের সঙ্গে যোগ দেবেন নিউজিল্যান্ডে।’

সাকিব যদি দুবাই না যান, তাহলে আমিরাতের বিপক্ষে ম্যাচ দুটিতে নেতৃত্ব দেবেন সহকারী অধিনায়ক নুরুল হাসান সোহান। দুটি ম্যাচ ও প্রস্তুতি নিতে টাইগাররা ২২ সেপ্টেম্বর ঢাকা ছাড়বেন। ম্যাচ দুটি খেলে ক্রিকেটাররা দেশে ফিরবেন ২৮ সেপ্টেম্বর। এরপর একদিন বিশ্রাম নিয়ে ৩০ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন টাইগাররা। সেখানে ৭ অক্টোবর পাকিস্তান, ৯ অক্টোবর নিউজিল্যান্ড, ১২ অক্টোবর নিউজিল্যান্ড ও ১৩ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে চারটি টি-২০ ম্যাচ খেলবে। টি-২০ বিশ্বকাপের মূল মঞ্চে নামার আগে মোট ৮টি টি-২০ ম্যাচ খেলবে সাকিব বাহিনী। দুবাইয়ে ২টি, ক্রাইস্টচার্চে ৪টি এবং অস্ট্রেলিয়ার মাটিতে ২টি ম্যাচ খেলবে টাইগাররা। মূল মঞ্চে বাংলাদেশের প্রথম ম্যাচ ২৪ অক্টোবর, হোবার্টে। প্রতিপক্ষ প্রথম পর্ব থেকে উঠে আসা। তার আগে ১৭ অক্টোবর আফগানিস্তান ও ১৯ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি টি-২০ আন্তর্জাতিক প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। ম্যাচ দুটি হবে ব্রিসবেনের অ্যালান বোর্ডার গ্রাউন্ডে। বিশ্বকাপের ম্যাচগুলো ২৪ অক্টোবর হোবার্টে, ২৭ অক্টোবর সিডনিতে দক্ষিণ আফ্রিকা, ৩০ অক্টোবর ব্রিসবেন প্রতিপক্ষ ঠিক হয়নি, ২ নভেম্বর অ্যাডিলেডে ভারত এবং ৬ নভেম্বর অ্যাডিলেডে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ।

দলগত কোনো অনুশীলন ছিল না গতকাল। তারপরও মিরপুর ক্রিকেট স্টেডিয়ামে মুস্তাফিজুর রহমান, সাইফুদ্দিনরা ব্যক্তিগতভাবে অনুশীলন করেছেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর