শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

ওরাই বসুন্ধরা কিংসের প্রাণ

‘কিংসে একসঙ্গে খেলেই পরিণত হয়েছে মেয়েরা’

ক্রীড়া প্রতিবেদক

ওরাই বসুন্ধরা কিংসের প্রাণ

সাফ নারী চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হয়েছে মেয়েরা। এই দলে ১৫ জনই ছিলেন বসুন্ধরা কিংসের। সাফ চ্যাম্পিয়নশিপে দল সাজাতে এজন্য বেশ সহজ হয়েছে কোচ গোলাম রব্বানী ছোটনের। ফাইনালে সেরা একাদশের সবাই ছিলেন বসুন্ধরা কিংসের। বদলি হিসেবে খেলা ফুটবলারদের মধ্যেও দুইজন ছিলেন এই ক্লাবেরই। দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট জয়ে বড় অবদান ছিল বসুন্ধরা কিংসের।

নারী জাতীয় দলের কোচ গোলাম রব্বানী ছোটন বলেন, ‘বাফুফে ভবনে মেয়েরা দীর্ঘদিন ধরেই একসঙ্গে আছে। এখান থেকে বের হয়েও তাদের বেশিরভাগই একটা টিমে খেলেছে। এটা আমাদের কাজ সহজ করেছে। বসুন্ধরা কিংস লিগে টানা দুইবারের চ্যাম্পিয়ন। এই দলে একসঙ্গে খেলায় মেয়েরা একটা ছন্দে থেকেছে। তারা আরও পরিণত হয়েছে। বিভিন্ন ক্লাবে ছড়িয়ে পড়লে হয়তো এই ছন্দ কিছুটা বাধাগ্রস্ত হতো।’ সাফ চ্যাম্পিয়নশিপ জয়ে বসুন্ধরা কিংসের অবদান কোনো অংশেই কম নয় বলে মনে করেন সাবিনাদের কোচ গোলাম রব্বানী ছোটন। তিনি বলেন, ‘আমাদের চ্যাম্পিয়ন হওয়ার পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে বসুন্ধরা কিংস।’

বসুন্ধরা কিংসের ১৫ জন ছিলেন জাতীয় দলের সাফ মিশনে। এর মধ্যে ফাইনালেই খেলেছেন সেরা একাদশসহ ১৩ জন। সাবিনা খাতুন (৮ গোল), সিরাত জাহান স্বপ্না (৪ গোল), কৃষ্ণারাণী সরকার (৪ গোল), ঋতুপর্ণা চাকমা (২ গোল), মাসুরা পারভীন (২ গোল), মনিকা চাকমা (১ গোল) ও তহুরা খাতুন (১ গোল) এবারের সাফে বাংলাদেশের হয়ে গোল করেছেন। এদের প্রত্যেকেই বসুন্ধরা কিংসের জার্সিতে টানা দুইবার নারী লিগ জয় করেছেন। চ্যাম্পিয়ন হওয়ার মানসিকতাও গড়ে উঠেছে কিংসে খেলে।

সর্বশেষ খবর