শুক্রবার, ২৭ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

রংপুরের চ্যালেঞ্জ এবার সিলেটে

ক্রীড়া প্রতিবেদক

রংপুরের চ্যালেঞ্জ এবার সিলেটে

বাংলাদেশ প্রিমিয়ার লিগ -বিপিএলের সিলেট পর্ব শুরু হচ্ছে আজ থেকে। প্রথম দিনই মাঠে নামছে স্বাগতিকরা। দিনের প্রথম ম্যাচে আজ মাশরাফি বিন মর্তুজার সিলেট স্ট্রাইকার্সের প্রতিপক্ষ নুরুল হাসান সোহানের রংপুর রাইডার্স। দিনের দ্বিতীয় ম্যাচে সাকিব আল হাসানের ফরচুন বরিশাল খেলবে নাসির হোসেনের ঢাকা ডমিনেটর্সের বিরুদ্ধে।

মাশরাফির নেতৃত্ব দারুণ ফর্মে আছে সিলেট। পয়েন্ট টেবিলে সবার উপরে। ৭ ম্যাচে তাদের ৬ জয়, ১২ পয়েন্ট নিয়ে প্রায় প্লে-অফ নিশ্চিত করেই ফেলেছে। আজ জিতলেই সবার আগে চলে যাবে পরের রাউন্ডে।

কিন্তু তাদের সামনে আজ রংপুর রাইডার্স। যদিও উত্তরাঞ্চলের দলটি এখনো নিজেদের সেরা পারফরম্যানের ধারাবাহিকা দেখাতে পারেনি। এক ম্যাচে ভালো করে তো আরেক ম্যাচে হেরে যায়। তবে নুরুল হাসান সোহানের নেতৃত্বে এই দলটি কিন্তু খুবই ভয়ংকর। যেদিন ভালো খেলছে সেদিন প্রতিপক্ষকে রীতিমতো উড়িয়ে দিচ্ছে। বিপিএলের এবারের আসরে সবচেয়ে তারুণ্যনির্ভর দল। বিশ্বকাপজয়ী যুব দলের বেশ কয়েকজন ক্রিকেটার আছেন। অভিজ্ঞ ক্রিকেটারও অনেক। যতই দিন যাচ্ছে রংপুর আরও ভালো করছে। যদিও ৬ ম্যাচে তাদের পয়েন্ট ৬। বর্তমানে পয়েন্ট টেবিলের চার নম্বরে দলটি।

ঢাকায় নিজেদের সবশেষ ম্যাচে তারা চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে উড়িয়ে দিয়ে ৫৫ রানের বিশাল ব্যবধানে জিতে সিলেটে পা রেখেছে। আর প্রথম ম্যাচেই তাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

এখন পর্যন্ত মাশরাফির দল মাত্র একটি ম্যাচ হেরেছে। প্রতিটি ম্যাচেই ছিল তাদের দাপট। বোলিং এবং ব্যাটিংয়ে দারুণ ভারসাম্যপূর্ণ এক দল। প্রথম তিন ম্যাচে তিন হাফ সেঞ্চুরি করা তৌহিদ হৃদয় দলে ফেরায় তাদের ব্যাটিং শক্তি আরও বেড়ে গেছে। আর বোলিংয়ে প্রধান ভরসা পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমির। তবে পুরো বোলিং ইউনিটই দুর্দান্ত তাদের। পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকা সাকিব আল হাসানের দল মাঠে নামছে জয়ের জন্য মরিয়া হয়ে। ঢাকায় শেষ ম্যাচে তারা সিলেটের বিরুদ্ধে মাত্র ২ রানে হেরে যায়। প্লে-অফের স্বপ্ন টিকিয়ে রাখতে ঢাকারও জয়ের বিকল্প নেই। পয়েন্ট তালিকার তলানির দিকে ডমিনেটর্স। ৮ ম্যাচে তাদের জয় মাত্র দুইটি। তবে দুর্দান্ত খেলছেন তাদের ক্যাপ্টেন নাসির হোসেন। সর্বোচ্চ রান সংগ্রাহক এবং সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় দ্বিতীয় স্থানে আছেন তিনি। দারুণ ফর্মে আছেন বরিশালের অধিনায়ক সাকিবও। আজ বরিশাল-ঢাকার লড়াইয়ের নেপথ্যে আসল লড়াই হবে বিপিএলের দুই সেরা তারকা সাকিব আল হাসান ও নাসির হোসেনের মধ্যে।

সর্বশেষ খবর