৪ মার্চ, ২০১৬ ২১:৩৩

পাকিস্তানের টার্গেট ১৫১ রান

অনলাইন ডেস্ক

পাকিস্তানের টার্গেট ১৫১ রান

এশিয়া কাপের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে জ্বলে উঠলো তিলকারত্নে দিলশানের ব্যাট। আর তার ৫৬ বলে অপরাজিত ৭৫ রানের ওপর ভর করে নির্ধারিত ২০ ওবারে পাকিস্তানকে ১৫১ রানের টার্গেট দিয়েছে শ্রীলঙ্কা।

দু'দলই টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ায় পাকিস্তান এবং শ্রীলংকা ম্যাচটি কেবল নিয়ম রক্ষার। তবে দু'দলেরই টার্গেট জয় দিয়েই বিশ্বকাপের প্রস্তুতি নেওয়া। সে যাত্রায় কিছুটা এগিয়ে থাকলো লঙ্কানরা। এখন দেখার বিষয় পাকিস্তান কি করে? সে জন্য অবশ্য আপনাকে ম্যাচের শেষ বল পর্যন্ত অপেক্ষা করতে হবে।

এদিন, টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় পাকিস্তান। আমন্ত্রিত হয়ে ব্যাট করতে নেমে শুরু থেকে পাকিস্তানি বোলারদের ওপর রীতিমত স্ট্রিম রোলার চালাচ্ছে লংকান দুই ওপেনার তিলকারত্নে দিলশান এবং দিনেশ চান্ডিমাল।

মোহাম্মদ আমির, মোহাম্মদ ইরফান কিংবা ওয়াহাব রিয়াজ- কাউকেই পরোয়া করছে না দুই লংকান ওপেনার। একের পর এক বলকে পার করে দিচ্ছেন বাউন্ডারির বাইরে। ১৪.১ ওভারে গিয়ে বিচ্ছিন্ন হন দু’জন। তার আগে গড়েন ১১৪ রানের বিশাল এক জুটি। এবারের এশিয়া কাপের সেরা জুটিও বটে।

৪৯ বলে শেষ পর্যন্ত ৫৮ রান করে দিনেশ চান্ডিমাল আউট হলে ভাঙে এই জুটি। এরপর অবশ্য দ্রুত শেনান জয়সুরিয়া, চামারা কাপুগেদারা এবং দাসুন সানাকা আউট হয়ে গেলেও একপ্রান্তে আগলে রেখে রানের চাকা সচল রাখেন দিলশান। শেষ পর্যন্ত ৪ উইকেট হারিয়ে শ্রীলংকার সংগ্রহ দাঁড়ায় ১৫০ রান।

পাকিস্তানের মোহাম্মদ ইরফান নেন ২ উইকেট। এছাড়া একটি করে উইকেট নেন ওয়াহাব রিয়াজ এবং শোয়েব মালিক।

বিডি-প্রতিদিন/০৪ মার্চ, ২০১৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর