শিরোনাম
প্রকাশ : ১৫ মার্চ, ২০১৯ ১৬:৫১
আপডেট : ১৫ মার্চ, ২০১৯ ১৬:৫২

ক্রাইস্টচার্চে হামলা

তামিমের সঙ্গে কথা বলেছি, টুইটারে আফ্রিদি

অনলাইন ডেস্ক

তামিমের সঙ্গে কথা বলেছি, টুইটারে আফ্রিদি

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দু'টি মসজিদে নৃশংস হামলায় এখন পর্যন্ত ৪৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ হামলা থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা। ওই মসজিদে তামিম ইকবাল, মেহেদি হাসান মিরাজ ও মুশফিকুর রহিমসহ অন্য ক্রিকেটাররা জুমার নামাজ আদায় করতে গিয়েছিলেন। 

শুক্রবার স্থানীয় সময় দুপুরে জুম্মার নামাজের সময় ওই হামলা চালানো হয়।

এ ঘটনায় নিন্দা ও শোকে মুহ্যমান সারা বিশ্ব। এর সঙ্গে বাংলাদেশ ক্রিকেট দলও জড়িত থাকায় ক্রিকেট বিশ্বের পরিচিতি মুখরাও নিজেদের বক্তব্য তুলে ধরছেন সবার সামনে। পাকিস্তান ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার থেকে শুরু করে শহীদ আফ্রিদিও এ সন্ত্রাসী হামলার নিন্দা প্রকাশ করেছেন। 

তামিম ইকবালের সঙ্গে বেশ সখ্যতা রয়েছে আফ্রিদির। বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ানস এবং পিএসএলে পেশোয়ার জালমির হয়ে একসঙ্গে খেলেছেন এ দুজন। তাই তো ঘটনার পরপরই তামিমের সঙ্গে যোগাযোগ করেছেন পাকিস্তানি এ তারকা। 

টুইট বার্তায় আফ্রিদি লিখেন, ‘ভয়াবহ দুর্ঘটনা ক্রাইস্টচার্চে। আমি সবসময়ই নিউজিল্যান্ডকে সবচেয়ে শান্তিপূর্ণ একটি দেশ হিসেবেই দেখেছি। সেখানে মানুষরাও খুব বন্ধুপরায়ণ। আমি তামিমের সঙ্গে কথা বলেছি। বাংলাদেশের খেলোয়াড়রা এবং স্টাফরা নিরাপদে আছে এটাই বড় পরিত্রাণ। এসব বিষয়ে সারাবিশ্বের এক জোট হওয়া উচিৎ। ঘৃণা ছড়ানো বন্ধ করা উচিৎ। হামলায় নিহতদের জন্য দোয়া। আল্লাহ্‌ সহায় হন।’

স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, তৃতীয় ও শেষ টেস্টকে সামনে রেখে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে হ্যাগলি ওভাল মাঠে লিটন দাস ও নাঈম হাসান ছাড়া বাংলাদেশ দলের সবাই অনুশীলন করছিলেন। অনুশীলন শেষে তারা ওই মসজিদে জুমার নামাজ আদায় করতে যান। 

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভাল মাঠে শনিবার বাংলাদেশ সময় ভোর ৪টায় নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও শেষ টেস্টে মাঠে নামার কথা ছিল। কিন্তু পরে তা বাতিল ঘোষণা করা হয়।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য