২১ এপ্রিল, ২০১৯ ১১:১৮

দায়িত্ব পেয়ে ফের পুরানো রূপে হাজির স্মিথ

অনলাইন ডেস্ক

দায়িত্ব পেয়ে ফের পুরানো রূপে হাজির স্মিথ

ফাইল ছবি

অধিনায়ক হিসেবে আইপিএলে প্রত্যাবর্তনের দিনেই ম্যাচ সেরা হলেন স্টিভ স্মিথ। ৪৮ বলে অপরাজিত ৫৯ রান করে জেতালেন রাজস্থান রয়্যালসকে। 

গতকাল শনিবার জয়পুরে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে স্মিথকে টস করতে দেখে অনেকেই হয়তো অবাক হয়েছেন। অবাক হওয়ারই কথা। ম্যাচ শুরু হওয়ার ঠিক এক ঘণ্টা আগে সিদ্ধান্ত নেওয়া হয়, অজিঙ্ক রাহানের পরিবর্তে নেতৃত্ব দেবেন স্মিথ। 

গত বছর মার্চে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে নেতৃত্ব দিয়েছিলেন স্মিথ। কিন্তু সেই ম্যাচেই বল-বিকৃতির অভিযোগে এক বছর নির্বাসিত হন স্মিথ। তারপর শুধু একটি ম্যাচেই নেতৃত্ব দিয়েছেন। বাংলাদেশ প্রিমিয়ার লিগে কুমিলা ভিক্টোরিয়ান্সকে। শনিবার জয়পুর দেখলো অধিনায়ক হিসেবে তার প্রত্যাবর্তন।

এদিন টস জিতে ফিল্ডিং করে রাজস্থান। সোয়াই মানসিংহ স্টেডিয়ামের মন্থর পিচে ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৬১ রান করে মুম্বাই ইন্ডিয়ান্স। জবাবে পাঁচ বল বাকি থাকতেই ম্যাচ জেতে রাজস্থান। স্মিথের লড়াকু ইনিংসের পাশাপাশি দ্রুত রান করেন তরুণ অলরাউন্ডার রিয়ান পরাগ। বেন স্টোকস (০) আউট হওয়ার পরে রিয়ানই স্মিথের সঙ্গে ৭০ রানের জুটি গড়ে ম্যাচ জেতান। 

ম্যাচ শেষে রিয়ানের প্রশংসায় স্মিথ বলেন, ‘‘খুব প্রতিভাবান ক্রিকেটার। প্রত্যেক দিন উন্নতি করছে। বয়স কম হলেও প্রচণ্ড শক্তি রয়েছে ওর।’’ 

তিনি আরও বলেন, ‘‘কিন্তু নিজের পারফরম্যান্সে এখনও খুশি হতে পারছি না। আইপিএলে অনেক ভাল খেলা উচিত ছিল। এখন আমাদের কাছে প্রত্যেকটি ম্যাচই ফাইনালের মতো। জেতা ছাড়া আর কোনো উপায় নেই।’’


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর