Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৬ এপ্রিল, ২০১৯ ২১:০৪
আপডেট : ২৬ এপ্রিল, ২০১৯ ২১:৫৮

ভারতে ত্রিদেশীয় হুইল চেয়ার ক্রিকেট সিরিজ শুরু

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ভারতে ত্রিদেশীয় হুইল চেয়ার ক্রিকেট সিরিজ শুরু
বাংলাদেশ হুইল চেয়ার ক্রিকেট দল

শুক্রবার ভারতের কলকাতায় শুরু হয়েছে ত্রিদেশীয় হুইল চেয়ার টি-টোয়েন্টি ক্রিকেট সিরিজ। দুপুর স্থানীয় সময় দুইটায় এমকেডিএ গ্রাউন্ডে ভারত ও নেপালের মধ্যকার ম্যাচ নিয়ে শুরু হয় এ সিরিজ। 

সন্ধ্যায় ফ্লাইড লাইটের আলোয় বাংলাদেশ ও ভারতের ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে তা পরিত্যাক্ত ঘোষণা করা হয়।

বাংলাদেশ দলের খেলোয়াড় ও ড্রিম ফর ডিসঅ্যাবিলিটি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা হেদায়েতুল আজিজ মুন্না জানান, তাঁর দল ফাইনাল খেলবে বলে আশাবাদী। তবে প্রচন্ড গরমের কারণে বেশ কষ্ট হচ্ছে বলে তিনি জানান। প্রথমবারের মতো হুইল চেয়ার ক্রিকেট টিমের ত্রিদেশীয় সিরিজ হতে যাচ্ছে বলে তিনি জানান।

আজকের ম্যাচে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক সোমজিৎ টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন। প্রথম দুই ওভারে কোনো ওয়াইড না হলেও পরবর্তী প্রত্যেক ওভারেই ওয়াইড দেন নেপালের বোলাররা। রাজু ও দীপক নামে দুই বোলার এক ওভারে সর্বোচ্চ পাঁচটি করে ওয়াইড বল করেন।

ভারতের দুই ওপেনার সোমজিৎ ও প্রশন দেড়শ রানের ভিত গড়ে দেন। প্রশনের রান আউটের মধ্য দিয়ে এ জুটির পতন ঘটে। তবে ওয়ান ডাউনে নামা রোহিত ও ওপেনার সোমজিৎ শেষ পর্যন্ত আর কোনো ক্ষতি হতে দেননি। সোমজিৎ নব্বই এর ঘরে এসে অপরাজিত থাকেন। সবশেষ নেপালের বিপক্ষে জয় পায় ভারত। 

খেলায় আম্পায়ারের দায়িত্ব পালন করা সৌমিত্র জিতি বলেন, ‘সাধারণ ক্রিকেট ম্যাচের চেয়ে এটা খুব কঠিন। সবাই হুইল চেয়ারে বসে থাকেন বলে কোমর থেকে পা পর্যন্ত কার্যক্ষমতা থাকেই না। হুইল চেয়ার থেকে বল ছোড়া, হুইল চেয়ারে বসে শট খেলা, বল ধরার কাজটা আসলেই খুব কঠিন।’ 

বাংলাদেশের বাসিন্দা ও ভারত-নেপাল ম্যাচের আরেক আম্পায়রার মো. মাঈনুল জানান, ব্যবসার কাজে কলকাতা থাকায় তাঁর আম্পায়ারিং করার সুযোগ হয়েছে। বাংলাদেশের টিম আছে জেনেই তিনি আগ্রহ দেখিয়েছেন আম্পায়ারিং করতে।

ত্রিদেশীয় সিরিজ খেলতে গত বৃহস্পতিবার সকালে বাংলাদেশের দল ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া হয়ে কলকাতায় আসে। ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন বিভিন্ন সংগঠন বাংলাদেশের দলটিকে সহযোগিতা করছে। দলটি আগামী ২৯ এপ্রিল সকালে বাংলাদেশে আসার কথা রয়েছে। কয়েক মাস আগে ভারতের সঙ্গে সিরিজ খেলে জয়লাভ করে ফিরে বাংলাদেশ হুইল চেয়ার ক্রিকেট দল।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য