শিরোনাম
প্রকাশ : ২০ মে, ২০১৯ ০২:১০
আপডেট : ২০ মে, ২০১৯ ০২:১১

ব্রাভোকে বিশ্বকাপের রিজার্ভে রেখে উইন্ডিজের চমক!

অনলাইন ডেস্ক

ব্রাভোকে বিশ্বকাপের রিজার্ভে রেখে উইন্ডিজের চমক!

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দেওয়া ডোয়াইন ব্রাভোকে বিশ্বকাপের রিজার্ভে রেখে চমক দেখাল উইন্ডিজ ক্রিকেট বোর্ড। ১০ সদস্যের দলে আছেন অলরাউন্ডার কাইরেন পোলার্ডও। এই দলে অভিজ্ঞদের সঙ্গে তরুণ ক্রিকেটারদেরও রাখা হয়েছে। 

ওয়েস্ট ইন্ডিজ দল বর্তমানে ইংল্যান্ডের সাউদাম্পটনে অবস্থান করছে। আগামী ২৩শে মে পর্যন্ত সেখানে ট্রেনিং ক্যাম্প করবে ক্যারিবীয়রা। আগামী ২২ শে মে সাউদাম্পটনে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। 

এবারের আইপিএলে দুর্দান্ত পারফরমেন্সে জল্পনা শুরু হয়েছিল বিশ্বকাপের ১৫ সদস্যের দলে জায়গা করে নিবেন কাইরন পোলার্ড। তবে শেষপর্যন্ত তা আর হয়নি। আর গত বছর অক্টেবরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন ব্রাভো। 

২০১৪ সালে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সবশেষ খেলেন ভারতের বিপক্ষে। আর ২০১৬ সালের সেপ্টেম্বরে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচের পর জাতীয় দলের হয়ে কোনো ম্যাচই খেলেননি ব্রাভো। 

এছাড়া ব্যাকআপ দলে রাখা হয়েছে আরেক অভিজ্ঞ অলরাউন্ডার কাইরন পোলার্ডকেও। সম্প্রতি আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সকে চ্যাম্পিয়ন করার ক্ষেত্রে পোলার্ডের ছিল বড় ভূমিকা। সেটিই আবারো জাতীয় দলের ছায়ায় ফিরিয়েছে তাকেও

ক্যারিবিয়ান দলের নির্বাচক রবার্ট হাইন্স বলেন, ‘রিজার্ভ লিস্টে যাদের রাখা হয়েছে সেখানে উদ্দেশ্যই হলো আমাদের মূল ভিতগুলো যাতে পূরণ হয়। যদি কোনো বদল করার প্রয়োজন পড়ে তাই প্লেয়ারদের মধ্যে ভারসাম্য রাখতেই এই দল। 

১০ সদস্যের দলে আছেন অ্যামব্রিস, রেইফার, কিমো পলরা। সদ্য ত্রিদেশীয় সিরিজের পারফরমেন্সের ওপর ভিত্তি করে রিজার্ভ দলে রাখা হয়েছে সুনিল অ্যামব্রিসকে।

আগামী ২৬ ও ২৮ শে মে দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের বিপক্ষে দু'টি প্রস্তুতি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। পরে ৩০ শে মে শুরু হবে বিশ্বকাপের দ্বাদশ আসর। চলবে ১৪ই জুলাই পর্যন্ত। আর ৩১শে মে পাকিস্তানের বিপক্ষের ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে ক্যারিবীয়রা।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য