২৭ মে, ২০১৯ ১০:১৫

পাকিস্তানের 'বিরাট কোহলি' কে, কী বললেন অজি ক্রিকেটার?

অনলাইন ডেস্ক

পাকিস্তানের 'বিরাট কোহলি' কে, কী বললেন অজি ক্রিকেটার?

টি-২০ ক্রিকেটে দ্রুততম হিসাবে এক হাজার রানের মাইলস্টোন স্পর্শ করেছেন। ২১টি একদিনের ইনিংসে এক হাজার রান পূর্ণ করে ভিভ রিচার্ডস, কেভিন পিটারসেনের সঙ্গে এক খাতায় নাম তুলেছেন। এরপর অনেকেই তাকে পাকিস্তানের বিরাট কোহলি বলতে শুরু করেছেন। 

বলছিলাম পাকিস্তানি ব্যাটসম্যান বাবর আজমের কথা। তবে পাকিস্তানের বাবর আজম কিন্তু বারবার বলেছেন, তার সঙ্গে বিরাট কোহলির তুলনা অর্থহীন। কিন্তু ক্রিকেট বিশ্ব তুলনা করেই চলেছে। তিন ফরম্যাটে পাকিস্তানের হয়ে ১১৫টি ম্যাচ খেলেছেন বাবর। তার ব্যাটিং করার ধরণ বিরাটের সঙ্গে কিছুটা মেলে বটে।

তাই বলে কি তাকে পাকিস্তানের বিরাট কোহলি বলা চলে? এমন প্রশ্নের উত্তরে বিশ্বকাপ জয়ী সাবেক অজি অধিনায়ক মাইকেল ক্লার্ক সম্মতি দিচ্ছেন। বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে বাবরের সেঞ্চুরি ক্লার্ককে মুগ্ধ করেছে। 
  
মাইকেল ক্লার্ক বলেন, ও সত্যিকারের প্রতিভা। গোটা বিশ্বকাপে পাকিস্তানকে ভরসা জোগাতে পারে বাবর। ওর ব্যাটিং স্টাইল ভাল। বড় রান করার ক্ষমতা রয়েছে ওর। 
  
৩০০ থেকে ৩২০ রান তোলার ক্ষেত্রে বাবরের উপর নির্ভর করতে হবে পাকিস্তানকে। এমনই মত ক্লার্কের। বিশ্বকাপে তিনি পাকিস্তানে বাজিও ধরছেন। 


বিডি-প্রতিদিন/তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর