Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ জুলাই, ২০১৯ ১৫:৪০

আরও একটি সুপার ওভার হলে সুবিচার হতো : শচীন

অনলাইন ডেস্ক

আরও একটি সুপার ওভার হলে সুবিচার হতো : শচীন

বিশ্বকাপের দ্বাদশ আসরে ফাইনালে নিউজিল্যান্ডকে বাউন্ডারির বিবেচনায় হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতে ইংল্যান্ড। 

তবে ফাইনাল ম্যাচে এভাবে জয়ী দল নির্ধারণ না করে, আরও একটি সুপার ওভার হতে পারতো বলে মনে করেন ভারতের মাস্টার ব্লাস্টার ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার।

শচীন টেন্ডুলকার বলেন, বিজয়ী দল নিশ্চিত হতে আরও একটি সুপার ওভার হওয়া উচিত ছিল। বাউন্ডারির হিসেব না করে আরও একটি সুপার ওভার হলে দুই দলের পক্ষের জন্যই সুবিচার হতো। শুধু বিশ্বকাপ ফাইনাল বলে নয়, প্রতিটা ম্যাচেই যেহেতু গুরুত্বপূর্ণ তাই সুবিচার করেই জয়ী দল নির্বাচন করা উচিত।’

শচীন টেন্ডুলকার আরও বলেন, ফাইনালে দু’দলই ভালো পারফরমেন্স করেছে। অসাধারণ ও উত্তেজনাকর এক ফাইনাল দেখেছি আমরা। এমন ফাইনাল বিশ্বকাপে খুব বেশি দেখা যায়নি। দু’দলই দারুণ পারফরমেন্স করেছে।

প্রসঙ্গত, লর্ডসে ফাইনাল ম্যাচে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ২৪১ রান করে নিউজিল্যান্ড। জবাবে ২৪১ রানে অলআউট হয় ইংল্যান্ড। ফলে টাই হওয়ায় ম্যাচটি গড়ায় সুপার ওভারে। সুপার ওভারে প্রথমে ব্যাট করে ১৫ রান করে ইংল্যান্ড। 

এরপর জবাব দিতে নেমে সুপার ওভারে ১৫ রান করে নিউজিল্যান্ডও। ফলে এখানেই সমান-সমান ইংল্যান্ড-নিউজিল্যান্ড। কিন্তু আইসিসি’র নিয়মনুযায়ী, ফাইনালে সবচেয়ে বেশি বাউন্ডারি মারা দলটিই জিতে নিবে শিরোপা। সেই হিসেবে শিরোপা জিতে ইংল্যান্ড।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য