শিরোনাম
প্রকাশ : ২১ জুলাই, ২০১৯ ১১:০১
আপডেট : ২১ জুলাই, ২০১৯ ১১:২০

অবসর বিতর্ক এড়িয়ে সেনাবাহিনীতে ধোনি

অনলাইন ডেস্ক

অবসর বিতর্ক এড়িয়ে সেনাবাহিনীতে ধোনি
ফাইল ছবি

সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে ভারত বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পরই মহেন্দ্র সিং ধোনির অবসর নিয়ে জল্পনা শুরু হয় ক্রিকেট বিশ্বে। অনেকে বলেন, ইংল্যান্ড বিশ্বকাপের সেমিফাইনালে কিউইদের বিরুদ্ধেই জীবনের শেষ ম্যাচ খেলে ফেলেছেন ধোনি। অন্য অংশের মতে, আগস্টের ওয়েস্ট ইন্ডিজ সফরেই ক্রিকেট থেকে অবসর নেবেন ধোনি।

আর এই সব জল্পনার মধ্যেই শনিবার বিসিসিআইকে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিলেন ধোনি। তিনি আপাতত দুই মাস ক্রিকেটের বাইরে থাকতে চান। ক্রিকেট সরিয়ে তিনি আপাতত প্যারা মিলিটারি ফোর্সের ট্রেনিংয়ে যোগ দেবেন। তাই তাকে যেন আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য় বিবেচনা না করা হয়। কার্যত এমন ভাষাতেই মহেন্দ্র সিং ধোনি বিসিসিআইকে জানিয়ে দিল তার পরিকল্পনার কথা। 

ধোনিকে আগেই টেরিটোরোয়িয়াল আর্মির প্য়ারাশুট রেজিমেন্টের সাম্মানিক লেফটন্যান্ট কর্ণেলের মর্যাদা দেওয়া হয়েছিল। ধোনি প্রায়ই ক্রিকেট সফরের মাঝে সেনাবাহিনীর সঙ্গে দেখা যায়। সেনাবাহিনীর প্রতি ভালবাসা একাধিকবার ব্যক্ত করেছেন তিনি। চলতি বিশ্বকাপেও সেনাবাহিনীর লোগো গ্লাভসে ব্যবহার করে বিতর্কে জড়িয়েছিলেন। বিতর্ক এড়াতেই কী ধোনি এবার সেনাবাহিনীতে চললেন, প্রশ্ন উঠছে। যদিও ধোনির এদিনের সিদ্ধান্তে অবশ্য আপাতত স্বস্তিতে নির্বাচকরাই।


বিডি-প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর