Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৭ আগস্ট, ২০১৯ ২২:২৪

আর্চারের বাউন্সারে মাথায় আঘাত, লুটিয়ে পড়লেন স্মিথ

অনলাইন ডেস্ক

আর্চারের বাউন্সারে মাথায় আঘাত, লুটিয়ে পড়লেন স্মিথ

জোফ্ররা আর্চারের বাউন্সারে মাথার আঘাত পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হলেন স্টিভ স্মিথ। শনিবার লর্ডসে ইংরেজ পেসারের দ্রুত গতির বাউন্সার ডেলিভারি ছাড়তে মাথার পিছনের দিকে আঘাত পান অসি ব্যাটসম্যান। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। তৎক্ষণাত ফিল হিউজের স্মৃতি উসকে দিয়েছিল ক্রিকেট মক্কায়।

চোট গুরুতর না-হলেও ঝুঁকি নিয়ে মাঠ ছাড়েন প্রাক্তন অসি অধিনায়ক। কিন্তু লজ্জার সাক্ষী থাকল ক্রিকেট মক্কা।বাউন্সারের আঘাতে যখন স্মিথ মাটিতে লুটিয়ে পড়েছেন। অস্ট্রেলিয়া দলের চিকিৎসক এবং ইংল্যান্ডের অন্য ক্রিকেটাররা যখন সহানুভূতি দেখিয়ে তার পাশে দাঁড়িয়েছেন, ঠিক তখন একটু দূরে দাঁড়িয়ে উইকেটকিপার ব্যাটসম্যান জোস বাটলারের সঙ্গে হাসছেন আর্চার। এই অবস্থায় বেশ কিছুক্ষণ মাটিতে শুয়ে ছিলেন স্মিথ। পরে অসি দলের চিকিৎসক রিচার্ড শ-এর সঙ্গে মাঠ ছাড়েন চ্যাম্পিয়ন অসি ব্যাটসম্যান।

এই দৃশ্য দেখার পর নেটিজেনদের সমালোচনার মুখে ক্যারিবিয়ান বংশোদ্ভুত বছর চব্বিশের ইংরেজ পেসার। বিশ্বকাপে দারুণ পারফরম্যান্স করে ইংল্যান্ডের টেস্ট দলে জায়গা করে দেন আর্চার। লর্ডসে অ্যাশেজের দ্বিতীয় টেস্টে অভিষেক হয় তার। অভিষেকেই নক্কারজনক ঘটনার সাক্ষী থাকলেন আর্চার। এর আগেও তার বাউন্সারে আর্মে আঘাত পান স্মিথ।
 
মাঠ ছাড়ার আগে অবশ্য অ্যাশেজে নজির গড়েন স্মিথ। প্রথম ব্যাটসম্যান হিসেবে অ্যাশেজে টানা সাতটি হাফ-সেঞ্চুরি বা তার বেশি স্কোর করেন তিনি। মাঠ ছাড়ার আগে লড়াকু হাফ-সেঞ্চুরি করেন স্মিথ। পরে অবশ্য সুস্থ হয়ে ফের মাঠে নামেন অসি ব্যাটসমান। তবে মাত্র আট রানের জন্য সেঞ্চুরি করেন। ক্রিস ওকসের বলে ব্যক্তিগত ৯২ রানে এলবিডব্লিউ হয়ে প্যাভিলিয়নে ফেরেন স্মিথ।

বিডি প্রতিদিন/১৭ আগস্ট, ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য