Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ১৫ অক্টোবর, ২০১৯ ২১:৫৮
আপডেট : ১৫ অক্টোবর, ২০১৯ ২২:৩১

শেষ সময়ের গোলে জয় হাতছাড়া বাংলাদেশের

অনলাইন ডেস্ক

শেষ সময়ের গোলে জয় হাতছাড়া বাংলাদেশের

২০২২ সালের কাতার বিশ্বকাপ ও ২০২৩ সালে অনুষ্ঠিতব্য এশিয়ান কাপের বাছাইপর্বে ভারতের বিরুদ্ধে সাদ উদ্দিনের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। কিন্তু নির্ধারিত সময়ের ২ মিনিট আগে ভারতের আদিল খানের গোলে জয় হাত ছাড়া হয় জামাল ভূঁইয়াদের। শেষ পর্যন্ত ওই ১-১ গোলে সমতায় থেকে খেলা শেষ করে দু'দল।

মঙ্গলবার রাত ৮টায় কলকাতার সল্টলেকের বিবেকানন্দ যুব ভারতী ক্রীড়াঙ্গন স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়। শুরুতে গোলের সুযোগ হাতছাড়া করে বাংলাদেশ। এরপর দু'দল আক্রমণ ও পাল্টা আক্রমণ করলেও গোলমুখ খুলতে পারছিল না কোনো দলই। অবশেষে ৪২ মিনিটে সাদের গোলে ভারতের বিপক্ষে এগিয়ে যায় বাংলাদেশ। প্রথমার্ধে ওই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যান জামাল ভূঁইয়ারা।

দ্বিতীয়ার্ধের ৫১তম মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিলেন জীবন। সোহেল দারুণ ড্রিবলের পর কাট করে বল পাঠিয়েছিলেন বক্সের ভেতরে থাকা জীবনের পায়ে। কিন্তু তার শট প্রতিহত হয়। ৬০তম মিনিটে সুযোগ পেয়েছিল ভারতও। থাপার কর্নার কিকে হেড নিয়েছিলেন আনাস। কিন্তু গোল লাইন থেকে বল ক্লিয়ার করেন ইব্রাহীম।

৭৩তম মিনিটে স্বাগতিকদের বুকে কাঁপন ধরিয়ে দিয়েছিলেন জীবন। ডিফেন্সকে বোকা বানিয়ে ভারতীয় গোলরক্ষক গুরপ্রীতের মাথার ওপর দিয়ে চিপ করেছিলেন তিনি। বল গুরপ্রীতের আঙুল ছুঁয়ে ফাঁকা পোস্টে প্রবেশ করার ঠিক আগ মুহূর্তে বল ক্লিয়ার করেন আদিল খান। শেষ বাঁশি বাজার ঠিক ২ মিনিট আগে এই আদিল খানের হেডেই বাংলাদেশেল জয় হাতছাড়া হয়। ব্র্যান্ডনের কর্নার কিকে আদিলের রকেট গতির হেড ঠেকানোর কোনো সুযোগই ছিল না আশরাফুলের হাতে।

এই ড্র’র পর গ্রুপ ‘ই’র পঞ্চম স্থানে নেমে গেল বাংলাদেশ। ৩ ম্যাচে ১ ড্র ও ২ হারে জেমি ডে’র দলের পয়েন্ট মাত্র ১। অন্যদিকে সমান ম্যাচ খেলে ২ ড্র ও ১ হারে ২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে ভারত।

বিডি-প্রতিদিন/মাহবুব

 


আপনার মন্তব্য